Breaking News

টেস্টে দশ হাজার রান ইউনিসের

মাত্র ২৩ রান করলেই প্রথম পাকিস্তানি ব্যাটসম্যান হিসেবে টেস্ট ক্রিকেটে স্পর্শ করবেন দশ হাজার রানের মাইল ফলক। রোবাবার রাতেই সেই রেকর্ড ছুঁলেন ইউনিস। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের প্রথম টেস্টের তৃতীয় দিনে চা বিরতীর পর অফ স্পিনার রোস্টন চেজের বলকে চারে পারিণত করেন ইউনিস। ৪৯তম ওভারের দ্বিতীয় বলে হাঁকানো সেই চারেই ইতিহাসের ১৩তম ব্যাটসম্যান হিসেবে টেস্টের দশ হাজারী ক্লাবে ঢুকে গেলেন পাকিস্তানি ব্যাটসম্যান।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজেই ক্যারিয়ারের ইতি টানবেন এটি জানিয়ে দিয়েছেন আগেই। দারুণ এই মাইল ফলক ইউনিসের বিদায় লগ্নটাকে স্মরণীয়ই করে দিল বলতে হবে। নিজের ১১৬ তম টেস্ট ও ২০৮তম ইনিংসে এসে এই কীর্তি গড়লেন ইউনিস। মাইলফলক গড়ার ম্যাচে ক্যারিয়ারের ৩৩তম ফিফটি (৫৮) তুলে নিয়ে আউট হয়েছেন ৩৯ বছর বয়সী ইউনুস। টেস্ট ক্যারিয়ারে তার সেঞ্চুরির সংখ্যা ৩৪টি। সর্বোচ্চ ৩১৩ রান। টেস্টে এর আগে দশ হাজার রান করা ১২ জন ব্যাটসম্যান হলেন- সুনীল গাভাস্কার, অ্যালান বোর্ডার, স্টিভ ওয়াহ, শচীন টেন্ডুলকার, ব্রায়ান লারা, শিবনারায়ন চন্দরপল, রিকি পন্টিং, জ্যাক ক্যালিস, রাহুল দ্রাবিড়, মাহেলা জয়াবর্ধনে, কুমার সাঙ্গাকারা ও অ্যালেস্টার কুক।

জ্যামাইকা টেস্টের প্রথম ইনিংসে ২৮৬ রানে অলআউট হয় ওয়েস্ট ইন্ডিজ। জবাবে তৃতীয় দিন শেষে ৪ উইকেটে ২০১ রান করেছে পাকিস্তান। অধিনায়ক মিসবাহ-উল-হক ও আসদ শফিক দুজনেই ৫ রান নিয়ে অপরাজিত আছেন।

About admin

Check Also

১৫ই আগষ্ট আন্তর্জাতিক মহাকাশ স্টেশনের উদ্দেশ্যে যাত্রা করবেন জাপানি নভোচারী ফুরুকাওয়া

জাপানের নভোচারী ফুরুকাওয়া সাতোশির দ্রুত হলে ১৫ই আগষ্ট আন্তর্জাতিক মহাকাশ স্টেশনে দ্বিতীয় ভ্রমণ নির্ধারণ করা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *