Breaking News

রাজনৈতিক মন্তব্যের কারণে তীব্র সমালোচনার মুখে জাপানের প্রতিরক্ষা মন্ত্রী

টোকিও মহানগর পরিষদের নির্বাচনে আত্মরক্ষা বাহিনী একজন সুনির্দিষ্ট প্রার্থীকে সমর্থন করার ইঙ্গিত করে দেয়া একটি মন্তব্য প্রত্যাহার করে নিয়েছেন জাপানের প্রতিরক্ষা মন্ত্রী। জাপানের আত্মরক্ষা বাহিনীর আইনে এস ডি এফ সদস্যদের জন্য রাজনৈতিক কর্মকাণ্ড নিষিদ্ধ রয়েছে। বিরোধী দলগুলো বর্তমানে তার পদত্যাগের দাবি জানাচ্ছে। মঙ্গলবার এক বক্তৃতায় তোমোমি ইনাদা লিবারেল ডেমোক্রেটিক পার্টির একজন প্রার্থীর পক্ষে ভোট দেয়ার জন্য ভোটারদের প্রতি আহ্বান জানান। তিনি বলেন, প্রতিরক্ষা মন্ত্রণালয়, প্রতিরক্ষা মন্ত্রী এবং এল ডি পি থেকে এই অনুরোধ এসেছে।

দিনের শেষভাগে মিজ ইনাদা তার এই বক্তব্য প্রত্যাহার করে নেন। তিনি স্বীকার করে নিয়েছেন সম্ভবত ভুল বোঝাবুঝি সৃষ্টি হয়েছে। তিনি আরও বলেন, প্রতিরক্ষা মন্ত্রণালয় এবং এস ডি এফ সহ সব সরকারি প্রতিষ্ঠান রাজনৈতিকভাবে নিরপেক্ষ এবং এসব প্রতিষ্ঠান কর্তৃক কোনো সুনির্দিষ্ট প্রার্থীকে সমর্থন করা অগ্রহণযোগ্য। বিরোধী ডেমোক্রেটিক পার্টির নেতা রেনহো নির্বাচনে ব্যক্তিগত সুবিধা লাভের জন্য আত্মরক্ষা বাহিনীকে ব্যবহার করার অভিযোগে অভিযুক্ত করেছেন ইনাদাকে। রেনহো বলেন ইনাদার মন্তব্য অগ্রহনযোগ্য এবং অবিলম্বে তার পদত্যাগ করা উচিত।

ইনাদার পদত্যাগ দাবি এবং তাকে নিয়োগ দেয়ার জন্য প্রধানমন্ত্রী শিনযো আবেকে দায়ী করতে বুধবার ডেমোক্রেটিক, জাপানি কমিউনিস্ট, লিবারেল এবং সোশ্যাল ডেমোক্রেটিক পার্টির সংসদ বিষয়ক প্রধানরা বৈঠকে মিলিত হন।

সূত্র: এনএইচকে ওয়ার্ল্ড বাংলা

About admin

Check Also

১৫ই আগষ্ট আন্তর্জাতিক মহাকাশ স্টেশনের উদ্দেশ্যে যাত্রা করবেন জাপানি নভোচারী ফুরুকাওয়া

জাপানের নভোচারী ফুরুকাওয়া সাতোশির দ্রুত হলে ১৫ই আগষ্ট আন্তর্জাতিক মহাকাশ স্টেশনে দ্বিতীয় ভ্রমণ নির্ধারণ করা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *