Breaking News
bmd

রেড মওলানার ৪১ তম মৃত্যুবার্ষিকী পালিত

বাংলাদেশে ইতিহাসে সত্যিকারের একজন গণমানুষের নেতার নাম মওলানা আব্দুল হামিদ খান ভাসানী। মজলুম জননেতা ভাসানীর সাথে আওয়ামীলীগের নামটিও জড়িয়ে আছে ও তপ্রোতভাবে, নিজ হাতে প্রতিষ্ঠিত এই দলটির নীতিগত স্খলন হলে তিনি এটিকে পরিত্যাগ করেছিলেন। শোষিত, নিপীড়িত কৃষক-শ্রমিকসহ সকল মানুষের অধিকারের পক্ষে আজীবন লড়াই করেছেন মওলানা। বর্হিবিশ্বে ভাসানী রেড মওলানা নামে পরিচিত।

আজ ১৭ নভেম্বর, ২০১৭ মওলানা ভাসানীর ৪১ তম মৃত্যুবার্ষিকীতে জাতীয় জাদুঘরের সামনে মওলানা আব্দুল হামিদ খান ভাসানী পরিষদ কর্তৃক এক আলোচনা সভার আয়োজন করা হয়। অধ্যাপক আক্তারুজ্জামানের সভাপতিত্বে সভায় আলোচনা করেন, ভাসানী পরিষদের সভাপতি অধ্যাপক আকমল হোসেন, টিপু বিশ্বাস, সাইফুল হক, অধাপক আব্দুস সাত্তার, মফিজুল ইসলাম লাল্টুসহ প্রমুখ রাজনীতিবিদ ও সাংস্কৃতিক ব্যক্তিবর্গ।

আলোচনা সভার সভাপতি অধ্যাপক আক্তারুজ্জামান বলেন, মওলানা কখনো শত্রুর সাথে আপস করেন নি। বজ্রকণ্ঠ ভাসানী মানুষের মৌল-মানবিক অধিকারের জন্য জীবনভর রাজনীতি করেছেন। শোষণ-বৈষম্য থেকে মানুষের মুক্তির আদর্শ নিয়ে তিনি নিবেদিতপ্রাণ হয়ে সমাজ বদলের পক্ষে কথা বলেছে, কাজ করেছেন। ভাসানী সকল মুক্তিকামী মানুষের প্রেরণা।

সভায়, আলোচকবৃন্দ বর্তমান তরুণ সমাজকে মওলানা ভাসানীর সংগ্রামী চেতনায় উদ্বুদ্ধ হয়ে মানুষের মুক্তির জন্য কাজ করার আহ্বান জানান।

১৭ নভেম্বর, ২০১৭

ঢাকা, বাংলাদেশ।

প্রতিবেদক/গোলাম মুস্তাফা

About admin

Check Also

১৫ই আগষ্ট আন্তর্জাতিক মহাকাশ স্টেশনের উদ্দেশ্যে যাত্রা করবেন জাপানি নভোচারী ফুরুকাওয়া

জাপানের নভোচারী ফুরুকাওয়া সাতোশির দ্রুত হলে ১৫ই আগষ্ট আন্তর্জাতিক মহাকাশ স্টেশনে দ্বিতীয় ভ্রমণ নির্ধারণ করা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *