Breaking News

হল থেকে ছাত্রী অপহরণ: প্রতিবাদে উত্তাল ক্যাম্পাস

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী শোভা অপহরণের ঘটনায় বিক্ষুব্ধ শিক্ষার্থীরা উপাচার্যের বাসভবন অবরুদ্ধ করেছে। আজ সকালে বাংলা বিভাগের ৪র্থ বর্ষের শিক্ষার্থী শোভাকে কৌশলে ডেকে নিয়ে আবাসিক হলের গেটের সামনে থেকে অপহরণ করে মাইক্রোবাসে তুলে নিয়ে যায় কয়েকজন যুবক। বিকেল পর্যন্ত কোন খোঁজ না মিললে অপহৃত শোভাকে উদ্ধার ও বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তার দাবিতে বিকেল ৪ টায় উপাচার্যের বাসভবনের সামনে কয়েকশ শিক্ষার্থী অবস্থান নিয়ে বিক্ষোভ করতে থাকে। রাত সাড়ে ৮ টা পর্যন্ত এ প্রতিবাদী বিক্ষোভ চলতে থাকে।

FB_IMG_1510935307593

শত শত শিক্ষার্থীদের অবস্থান ও বিক্ষোভের মুখে সেখানে ছাত্র উপদেষ্টা, প্রক্টর, গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করেও ব্যর্থ হন। পরে ঘটনাস্থলে হাজির হন রাবি’র উপাচার্য প্রফেসর আবদুস সোবহান। তিনি জানান, অপহৃত শিক্ষার্থীকে উদ্ধারের জন্য ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। পরে তাঁর অনুরোধে শিক্ষার্থীরা অবস্থান কর্মসূচি থেকে আগামীকাল সকাল ৯ টা পর্যন্ত আল্টিমেটাম দিয়ে আজকের অবস্থান শেষ করেন। আন্দোলনরত শিক্ষার্থীরা জানান, আগামীকাল সকাল ৯টার মধ্যে উদ্ধার না হলে টানা কর্মসূচি চলবে।

এদিকে, সকালে বিশ্ববিদ্যালয় হলের সামনে থেকে বাংলা বিভাগের ৪র্থ বর্ষের এক শিক্ষার্থী অপহৃত হলেও বাংলা বিভাগ ৪র্থ বর্ষের পরীক্ষা নিয়েছে বলে জানা যায়।

১৭ নভেম্বর, ২০১৭

ঢাকা, বাংলাদেশ।

প্রতিবেদক/গোলাম মুস্তাফা

About admin

Check Also

১৫ই আগষ্ট আন্তর্জাতিক মহাকাশ স্টেশনের উদ্দেশ্যে যাত্রা করবেন জাপানি নভোচারী ফুরুকাওয়া

জাপানের নভোচারী ফুরুকাওয়া সাতোশির দ্রুত হলে ১৫ই আগষ্ট আন্তর্জাতিক মহাকাশ স্টেশনে দ্বিতীয় ভ্রমণ নির্ধারণ করা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *