Breaking News

অস্ট্রেলিয়া ক্রিকেট দলের বাংলাদেশ সফর প্রায় নিশ্চিত

ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান নির্বাহী জেমস সাদারল্যান্ড জানিয়েছেন, নতুন করে কোনো নিরাপত্তা ইস্যু তৈরি না হলে চলতি বছর দুই ম্যাচের টেস্ট সিরিজে খেলতে অস্ট্রেলিয়ার বাংলাদেশ সফরে আসা প্রায় নিশ্চিত। ২০১৫ সালের অক্টোবরে বাংলাদেশ সফরে আসার কথা ছিল স্টিভেন স্মিথের দলের। নিরাপত্তা শঙ্কায় শেষ মুহূর্তে সফর স্থগিত করে দেশটি। বাংলাদেশ সরকারের সর্বোচ্চ পর্যায় থেকে সর্বোচ্চ নিরাপত্তার প্রতিশ্রুতি দেওয়া হলেও আসেনি তারা।

একই ঝুঁকির কথা উল্লেখ করে গত বছরের শুরুতে বাংলাদেশে হওয়া অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপেও দল পাঠায়নি অস্ট্রেলিয়া। সফলভাবেই শেষ হয় অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ। এই বছর বাংলাদেশ সফরের সম্ভাবনা সম্পর্কে সাদারল্যান্ড বলেন, “আমি মনে করি, এটার সম্ভাবনা অনেক বেশি। গত বছরের শেষ দিকে আমরা ইংল্যান্ডের বাংলাদেশ সফর দেখেছি।”

কোনো ঝামেলা ছাড়াই শেষ হয় ইংল্যান্ডের বাংলাদেশ সফর। অ্যালেস্টার কুক, জস বাটলারদের সফর দেখতে ক্রিকেট অস্ট্রেলিয়া তাদের নিরাপত্তা প্রধান শন ক্যারলকে পাঠিয়েছিল সে সময়। সাদারল্যান্ড জানান, বাংলাদেশ সফরে খেলোয়াড়-কর্মকর্তাদের নিরাপত্তাই তাদের কাছে সবচেয়ে বেশি গুরুত্ব পাবে। ২০০৬ সালের পর কোনো টেস্ট সিরিজ খেলতে বাংলাদেশ সফর করেনি অস্ট্রেলিয়া। সর্বশেষ ২০১১ সালে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে এসেছিল তারা।

About admin

Check Also

১৫ই আগষ্ট আন্তর্জাতিক মহাকাশ স্টেশনের উদ্দেশ্যে যাত্রা করবেন জাপানি নভোচারী ফুরুকাওয়া

জাপানের নভোচারী ফুরুকাওয়া সাতোশির দ্রুত হলে ১৫ই আগষ্ট আন্তর্জাতিক মহাকাশ স্টেশনে দ্বিতীয় ভ্রমণ নির্ধারণ করা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *