Breaking News

অস্ট্রেলিয়া সিরিজ চূড়ান্ত: বিসিবি প্রধান

দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে অগাস্টে আসছে অস্ট্রেলিয়া। বিসিবি সভাপতি নাজমুল হাসান জানিয়েছেন, ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান ডেভিড পিভার সফরের বিষয়টি নিশ্চিত করেছেন। ২০১৫ সালের অক্টোবরে বাংলাদেশ সফরে আসার কথা ছিল স্টিভেন স্মিথের দলের। নিরাপত্তা শঙ্কায় শেষ মুহূর্তে সফর স্থগিত করে দেশটি। বাংলাদেশ সরকারের সর্বোচ্চ পর্যায় থেকে সর্বোচ্চ নিরাপত্তার প্রতিশ্রুতি দেওয়া হলেও আসেনি তারা।

একই ঝুঁকির কথা উল্লেখ করে গত বছরের শুরুতে বাংলাদেশে হওয়া অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপেও দল পাঠায়নি অস্ট্রেলিয়া। সফলভাবেই শেষ হয় অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ। দুবাইয়ে আইসিসির সভায় অংশ নিয়ে দেশে ফেরা বিসিবি প্রধান শুক্রবার নিজ বাস ভবনে গণমাধ্যম কর্মীদের জানান, অগাস্টের শেষে শুরু হবে প্রথম টেস্ট। “অস্ট্রেলিয়া সিরিজ চূড়ান্ত। ওরা স্বেচ্ছায় রাজি হয়েছে। ক্রিকেট অস্ট্রেলিয়ার সভাপতি পরশু (বুধবার) সন্ধ্যায় এই ব্যাপারে আমার সঙ্গে কথা বলেছেন। প্রথম টেস্ট দেখার জন্য আসবেন তিনি। তাদের দিক থেকে এই প্রথম আমার সাথে কথা হল।”

“অস্ট্রেলিয়া সিরিজের তারিখ ঠিক হয়েছে। দ্বিতীয় টেস্ট (কোরবানির) ঈদের তৃতীয় দিন শুরু হবে। মাঝে ঈদের জন্য পাঁচ দিনের একটা বিরতি ছিল। ওরা পাঁচ দিন বসে থাকতে চায় না। আমরা বোর্ডে কথা বললাম, দুদিন ঈদের ছুটি হলে আমরা তৃতীয় দিনই ম্যাচ আয়োজন করতে রাজী আছি। আমরা সবাই থাকব। দরকার হলে ছুটি বাতিল হবে। “শুধু দুটি টেস্ট হবে। ঈদের ছুটি শুরু হওয়ার একদিন কিংবা দুই দিন আগে প্রথম টেস্ট শেষ হবে। ওভাবেই তারিখ ঠিক করা হবে। এখন আমরা অত্যন্ত খুশি যে তারা আসছে।”

২০০৬ সালের পর কোনো টেস্ট সিরিজ খেলতে বাংলাদেশ সফর করেনি অস্ট্রেলিয়া। সর্বশেষ ২০১১ সালে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে এসেছিল তারা।

About admin

Check Also

১৫ই আগষ্ট আন্তর্জাতিক মহাকাশ স্টেশনের উদ্দেশ্যে যাত্রা করবেন জাপানি নভোচারী ফুরুকাওয়া

জাপানের নভোচারী ফুরুকাওয়া সাতোশির দ্রুত হলে ১৫ই আগষ্ট আন্তর্জাতিক মহাকাশ স্টেশনে দ্বিতীয় ভ্রমণ নির্ধারণ করা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *