Breaking News

‘আমরা রাজস্ব কম দিই সুতরাং একটু রাজস্ব বেশি দিলে মন্দ হয় না’: অর্থমন্ত্রী

ঢাকা ডেস্ক: জনগণকে অভ্যাস পরিবর্তনের আহ্বান জানিয়েছে কর রাজস্ব একটু বেশি দেওয়ার আহ্বান জানিয়েছেন অর্থমন্ত্রী আবুল আল আবদুল মুহিত। তিনি বলেন, ‘আমরা রাজস্ব কম দিই সুতরাং একটু রাজস্ব বেশি দিলে মন্দ হয় না।’ শুক্রবার বিকেলে রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে ২০১৬-১৭ অর্থবছরের বাজেট পরবর্তী সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন তিনি।

এসময় মোবাইল ফোনের সারচার্জ করারোপ প্রসঙ্গে করা এক প্রশ্নের জবাবে অর্থমন্ত্রী বলেন, সারচার্জ মাত্র ১ শতাংশ আরোপ করা হয়েছে। ১ শতাংশ কর তেমন কিছু না। এটি প্রদানে তেমন কোনো সমস্যা হবে না। আমাদের দেশের বর্তমান জনসংখ্যা প্রায় ১৫ কোটি এবং প্রায় ১০ কোটি মানুষ মোবাইল ব্যবহার করে। তিনি বলেন, পৃথিবীর অনেক দেশের তুলনায় বাংলাদেশের রাজস্ব আদায়ের পরিমাণ অনেক কম। মাত্র কয়েকটা দেশ বাংলাদেশের থেকে কম রাজস্ব আদায় করে থাকে। যদি রাজস্ব ঠিকমতো আদায় না করা হয় তবে সরকার জনগণকে ঠিকমতো সেবা দিতে পারবে না।

অর্থমন্ত্রী আরো বলেন, আপনারা সরকারকে বলবেন সেবা দিতে আর রাজস্ব ঠিকমতো দিবেন না তা হবে না। অভ্যাস একটু পরিবর্তন করুন, সরকারকে রাজস্ব দেন। একটু রাজস্ব বেশি দিলে মন্দ হবে না। এতে আপনারাও লাভবান হবেন।

About admin

Check Also

কিউশুতে ভারী বর্ষণ অব্যাহত থাকায় দুর্যোগের সম্ভাবনা নিয়ে উদ্বেগ বৃদ্ধি পাচ্ছে

 জাপানের কিউশুতে বুধবার প্রচণ্ড বৃষ্টিপাত আবারও আঘাত হানছে। অব্যাহত বৃষ্টিপাত ভূমির উপরিভাগ আলগা করে দেয়ায় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *