Breaking News

উত্তর কোরিয়ার ব্যাপারে চীনের ভূমিকা রাখার আহবান পেন্স এবং আবের

উত্তর কোরিয়ার দিক থেকে ক্রমশ বৃদ্ধি পেতে থাকা হুমকি মোকাবিলায় চীনের ভূমিকার গুরুত্ব সম্পর্কে একমত হয়েছেন জাপানের প্রধানমন্ত্রী শিনযো আবে এবং যুক্তরাষ্ট্রের ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স। আজ মি. পেন্স দক্ষিণ কোরিয়া থেকে জাপান এসে পৌঁছান এবং প্রধানমন্ত্রীর দপ্তরে মি. আবের সংগে দুপুরের আহার সারেন। পররাষ্ট্রমন্ত্রী ফুমিও কিশিদা, অর্থনীতি বিষয়ক মন্ত্রী হিরোশিগে সেকো এবং যুক্তরাষ্ট্রের বাণিজ্যমন্ত্রী উইলবার রসও এসময় তাদের সংগে যোগ দেন।

মি. আবে এমন এক সময়ে জাপান-যুক্তরাষ্ট্র মৈত্রীর শক্তি প্রদর্শন করার প্রত্যাশা করেন, যখন উত্তর কোরিয়া পরিস্থিতি ক্রমশ কঠোর আকার ধারণ করছে। একটি ঐকান্তিক আলোচনায় বসার জন্য উত্তর কোরিয়ার উপর অব্যাহত চাপ সৃষ্টির প্রয়োজনীয়তার উপরও তিনি জোর দেন। তিনি বলেন, এক্ষেত্রে কৌশলগত ধৈর্য ধারণের পরিবর্তে সব ধরণের উপায় হাতে রাখার জন্য প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প প্রশাসনের বর্তমান অবস্থানকে জাপান স্বাগত জানায়।

এর প্রত্যুত্তরে মি. পেন্স বলেন, এই অঞ্চলে শান্তি এবং স্থিতিশীলতা আনয়নের জন্য যুক্তরাষ্ট্র জাপান এবং অন্যান্য মিত্রদের সাথে ঘনিষ্ঠভাবে কাজ করতে প্রতিজ্ঞাবদ্ধ। তিনি বলেন, জাপান সাগর জুড়ে ক্রমশ বৃদ্ধি পেতে থাকা উস্কানির মুখে বসবাস করা জাপানের অধিবাসীদের জন্য যে এটি একটি চ্যালেঞ্জপূর্ণ সময়, সেটি যুক্তরাষ্ট্র অনুধাবন করে। তিনি আরও বলেন, যুক্তরাষ্ট্র জাপানের সাথে শতভাগ রয়েছে।

About admin

Check Also

১৫ই আগষ্ট আন্তর্জাতিক মহাকাশ স্টেশনের উদ্দেশ্যে যাত্রা করবেন জাপানি নভোচারী ফুরুকাওয়া

জাপানের নভোচারী ফুরুকাওয়া সাতোশির দ্রুত হলে ১৫ই আগষ্ট আন্তর্জাতিক মহাকাশ স্টেশনে দ্বিতীয় ভ্রমণ নির্ধারণ করা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *