Breaking News

কাগোইকে আবের স্ত্রীর ১০ লক্ষ ইয়েন অনুদান প্রদান

কেলেঙ্কারি জর্জরিত স্কুল পরিচালনা প্রতিষ্ঠানের প্রধান সংসদে বলেছেন যে, তিনি জাপানের প্রধানমন্ত্রী শিনযো আবে’র স্ত্রীর কাছ থেকে ১০ লক্ষ ইয়েন বা প্রায় ৯ হাজার মার্কিন ডলার অনুদান গ্রহণ করেছেন। মি: আবে এবং তার স্ত্রী মিজ আকিয়ে উভয়েই এই দাবি অস্বীকার করেন। মোরিতোমো গাকুয়েন’এর প্রেসিডেন্ট ইয়াসুনোরি কাগোইকে আজ উচ্চ কক্ষের কমিটিতে শপথের অধীনে শুনানি প্রদান করেন। মি: কাগোইকে বাজার মূল্যের থেকে অনেক কম দামে পশ্চিম জাপানের ওসাকায় রাষ্ট্রীয় জমির একটি প্লট কেনার কথা জানাজানি হয়ে পড়লে এই কেলেঙ্কারি ছড়িয়ে পড়ে। এই জমিতে একটি নতুন প্রাথমিক স্কুল নির্মাণের কথা ছিল।

মি: আবের স্ত্রী ছিলেন এই পরিকল্পিত স্কুলের একজন সম্মানিত অধ্যক্ষ, তবে পরে তিনি পদত্যাগ করেন। মি: কাগোইকে কমিটিকে বলেন, তার স্পষ্ট মনে আছে তিনি মিজ আবের কাছ থেকে ২০১৫ সালের সেপ্টেম্বর মাসে অর্থ গ্রহণ করেছিলেন, যখন তারা মোরিতোমো গাকুয়েন পরিচালিত একটি কিন্ডারগার্টেনের অফিসে কেবল দু’জনেই ছিলেন। মি: কাগোইকে এও বলেন, তিনি তাকে বলেছিলেন “শিনযো আবে” থেকে। তিনি আরও বলেন, প্রধানমন্ত্রীর স্ত্রী এখন দৃশ্যত বলছেন যে, তিনি একথা আদৌ মনে করতে পারছেন না, তবে বিষয়টি তার স্পষ্টভাবে মনে আছে, কেননা এটি তাদের কাছে একটি বড় ধরনের সম্মান।

কমিটির চেয়ারম্যান মি: কাগোইকে’কে জিজ্ঞাসা করেন, একটি নতুন স্কুল খোলা, জমি ক্রয় বা নির্মাণ কাজের জন্য আবেদনপত্রে কোনরকম রাজনৈতিক সংশ্লিষ্টতা ছিল কিনা। মি: কাগোইকে বলেন, তার ধারণা, এই প্রক্রিয়ার প্রতিটি পর্যায়েই কোন না কোনভাবে রাজনৈতিক সংশ্লিষ্টতা ছিল।

সূত্র: এনএইচকে ওয়ার্ল্ড বাংলা

About admin

Check Also

১৫ই আগষ্ট আন্তর্জাতিক মহাকাশ স্টেশনের উদ্দেশ্যে যাত্রা করবেন জাপানি নভোচারী ফুরুকাওয়া

জাপানের নভোচারী ফুরুকাওয়া সাতোশির দ্রুত হলে ১৫ই আগষ্ট আন্তর্জাতিক মহাকাশ স্টেশনে দ্বিতীয় ভ্রমণ নির্ধারণ করা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *