Breaking News

কাবুল বিস্ফোরণঃ নিহত ৮০, আহত ৩০০

আফগানিস্তানের রাজধানী কাবুলের মধ্যাঞ্চলে কূটনৈতিক এলাকায় জার্মান দূতাবাসের কাছাকাছি স্থানে প্রচণ্ড বিস্ফোরণের ঘটনা ঘটেছে। বুধবার স্থানীয় সময় সকাল সাড়ে আটটার দিকে এই বিস্ফোরণ ঘটে। আফগানিস্তানের স্বাস্থ্য কর্মকর্তারা বলেছেন, এ ঘটনায় ৮০ জন নিহত এবং অন্য ৩০০ জনেরও বেশি আহত হয়েছেন। জার্মানির পররাষ্ট্র মন্ত্রণালয় বলেছে, দেশটির দূতাবাস মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। একজন আফগান নিরাপত্তারক্ষী নিহত হয়েছেন এবং বেশ কয়েকজন কর্মী আহত হয়েছেন।

ঘটনাস্থলের প্রায় ১০০ মিটার দূরে অবস্থিত জাপান দূতাবাসের কর্মকর্তার বলেন, তাদের ভবনের জানালাগুলো ভেঙ্গে চুরমার হয়ে গেছে এবং দুজন জাপানি সামান্য আহত হয়েছেন।

কড়া সুরক্ষিত জায়গায় এই বিস্ফোরণ ঘটে যেখানে অনেক দূতাবাস অবস্থিত। কাবুলে মোতায়েন আন্তর্জাতিক সেনাসদস্যরা বলেন, স্থানীয় নিরাপত্তা বাহিনীর সদস্যরা এলাকাটিতে প্রবেশের সময় বিস্ফোরক ভর্তি একটি গাড়ি থামানোর চেষ্টাকালে এই বিস্ফোরণ ঘটে। তারা দাবি করেন, হতাহতরা নিরপরাধ বেসামরিক নাগরিক।

আফগানিস্তানের তালিবান বিদ্রোহী গ্রুপ এক অনলাইন বিবৃতিতে এই হামলার ঘটনায় জড়িত থাকার কথা অস্বীকার করেছে। দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তারা বলেন, বিস্ফোরকবাহী একটি ময়লা-আবর্জনার ট্রাকের মাধ্যমে এই বিস্ফোরণ ঘটানো হয়। স্থানীয় পুলিশ বিশ্বাস করছে, কোনো ধরনের সন্দেহ ছাড়া যাতে তল্লাশি চৌকি অতিক্রম করা যায় সেজন্য হামলাকারীরা এ ধরনের ট্রাক ব্যবহার করেছে।

সূত্র: ইন্টারনেট

About admin

Check Also

১৫ই আগষ্ট আন্তর্জাতিক মহাকাশ স্টেশনের উদ্দেশ্যে যাত্রা করবেন জাপানি নভোচারী ফুরুকাওয়া

জাপানের নভোচারী ফুরুকাওয়া সাতোশির দ্রুত হলে ১৫ই আগষ্ট আন্তর্জাতিক মহাকাশ স্টেশনে দ্বিতীয় ভ্রমণ নির্ধারণ করা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *