Breaking News

জাপানের সুপরিচিত সংগঠন মুন্সিগঞ্জ-বিক্রমপুর সোসাইটি জাপান-এর কার্যকরী পরিষদ ঘোষিত

জাপানে মুন্সিগঞ্জ-বিক্রমপুর সোসাইটি জাপান এর দুই বছর মেয়াদি নতুন কার্যকরী পরিষদ গঠন হয়েছে। গেল ২১ মে ২০১৭ টোকিও’র কিতা শহরের অউজি হোকুতোপিয়ার কানারিয়া হলে আয়োজিত সংগঠনের সাধারণ সভায় অনুমোদিত ৭৫ সদস্য বিশিষ্ট কার্যকরী পরিষদ ঘােষনা করা হয়। এই কমিটি আগামী ১৯মে ২০১৯ পর্যন্ত দায়িত্ব পালন করবে।

গত মেয়াদে ১৩৪ জনের কমিটি থেকে বিগত দিনে সংগঠনে অবদানের মূল্যায়ন করে ঐক্যমত্যের ভিত্তিতে ৭৫ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয় ।

অনুষ্ঠানের শুরু মধ্যাহৃ ভোজের মধ্য দিয়ে। দ্বিতীয় পর্বে আনুষ্ঠানিকভাবে কমিটি ঘোষনা করা হয়। কমিটি ঘােষনার প্রাক্কালে উপদেষ্টা মোল্লা ওয়াহেদুল ইসলাম বলেন, ‘কাজটি ছিল আমাদের জন্য খুবই কষ্টকর। আমরা আমাদের সর্বােচ্চ শ্রম ও মেধা দিয়েছি কমিটি গঠন করেছি।’

উপদেষ্টা খন্দকার আসলাম হিরা একে একে পদবীসহ ৭৫ জন সদস্যের নাম ঘোষনা করেন। এ সময় বিপুল করতালির মাধ্যমে সবাই স্বাগত জানান। সভাপতি হিসেবে বাদল চাকলাদার এবং সাধারণ সম্পাদক হিসেবে এমডি. এস. ইসলাম নান্নু দ্বিতীয় মেয়াদে সর্বসম্মতিক্রমে নির্বাচিত হয়েছে। সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হয়েছে মো: নাজমুল হোসেন রতন এবং মোল্লা দেলোয়ার হোসেন। কোষাধ্যক্ষ শেখ আনোয়ার হোসেন, দফতর সম্পাদক সাদ্দাম হোসেন, প্রচার সম্পাদক মো: নুর খান রনি এবং মহিলা সম্পাদিকা গুলশান ফেরদৌস সাক্ষীর নাম ঘোষনা করা হয়। এ সময় তারা সকলেই উপস্থিত ছিলেন।


IMG_060618582396_10209996399135561_1790380677618492526_nunnamed (1)IMG_0596IMG_0597IMG_0598IMG_0599IMG_0601IMG_0602IMG_0603IMG_0604IMG_0605unnamed
অনুষ্ঠানটি সভাপতিত্ব করেন নবনির্বাচিত সভাপতি বাদল চাকলাদার। এ সময় মঞ্চে আরো উপস্থিত ছিলেন সাধারন সম্পাদক এমডি. এস. ইসলাম নান্নু । সভার শুরুতেই সোসাইটি’র পক্ষ থেকে ফুল দিয়ে বরন করে নেয়া হয়। নির্বাহী সদস্য দেলোয়ার হোসেন ডিউ ফুলেল শুভেচ্ছা জানান। সভাপতির বক্তব্যে বাদল চাকলাদার সবাইকে আন্তরিক ধন্যবাদ ও শুভেচ্ছা জানিয়ে ২য় বার এর মতো তাদেরকে নির্বাচিত করার জন্য কৃতজ্ঞতা জানিয়ে বলেন, আমাদের উপর গুরু দায়িত্ব দিয়ে বসে থাকলেই চলবে না। বিগত দিনের মতো আগামীতেও আপনাদের সহযোগিতা অব্যাহত রাখতে হবে। আমি মেন করি বিক্রমপুরের প্রতিটি সদস্য-ই নেতৃত্ব দেয়ার মতো যােগ্যতা রাখেন। বাদল চাকলাদার আরো বলেন, বিক্রমপুরের অনেক মেধাবী শিক্ষার্থী রয়েছে অর্থাভাবে যারা উচ্চ শিক্ষা থেকে বঞ্চিত হচ্ছেন। এই সোসাইটি’র পক্ষ থেকে তাদের পাশে দাড়িয়ে তাদের সহায়তা করতে হবে।

নতুন কমিটিকে শুভেচ্ছা জানিয়ে নতুন কমিটি কাছে সংগঠনের প্রত্যাশা ও আগামী দিনের কর্মসূচী বাস্তবায়নে দিক নির্দেশনার প্রস্তাব রাখেন মো: দেলোয়ার হোসেন, মো: শওকত

হোসেন, রাহমান মনি, বি.এম শাহজাহান, মো: নজরুল ইসলাম রনি, নুর আলী, আজম খান, মো: মোবারক হোসেন হৃদয়, মো: মাসুদ রানা, মো: ছিদ্দিকুর রহমান, মো: নাজমুল হোসেন রতন, মো: গোলাম ফারুক মেনন, মীর রেজাউল করিম রেজা, খন্দকার আসলাম হিরা প্রমূখ। দাতব্য চিকিৎসালয় সহ শিক্ষা খাতে বৃত্তিমূলক কর্মসূচি গ্রহনের মাধ্যমে মুন্সিগঞ্জ-বিক্রমপুর সোসাইটি জাপানকে কেবল মাত্র জাপানে কার্যক্রম সীমিত না রেখে বাংলাদেশে সামাজিক কল্যানমূলক কাজে অংশ নেয়ার জন্য পরামর্শ দেন বক্তারা।

পরিশেষে সাধারন সম্পাদক এমডি.এস. ইসলাম নান্নু অনুষ্ঠানের সমাপ্তি ঘোষনা করেন।

ছবি: রাহমান মনি

তথ্যসূত্র:  রাহমান মনি এবং খন্দকার আসলাম হীরা

About admin

Check Also

কিউশুতে ভারী বর্ষণ অব্যাহত থাকায় দুর্যোগের সম্ভাবনা নিয়ে উদ্বেগ বৃদ্ধি পাচ্ছে

 জাপানের কিউশুতে বুধবার প্রচণ্ড বৃষ্টিপাত আবারও আঘাত হানছে। অব্যাহত বৃষ্টিপাত ভূমির উপরিভাগ আলগা করে দেয়ায় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *