Breaking News

দায়িত্ব নিরপেক্ষভাবে পালন করব: নতুন সিইসি

সম্পূর্ণ নিরপেক্ষভাবে দায়িত্ব পালন করবেন বলে জানিয়েছেন নতুন নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা। নতুন দায়িত্ব পাওয়ার পর সোমবার রাতে তিনি বলেন, ‌‘আইনগত ও সাংবিধানিকভাবে দায়িত্ব পালন করব। এসব বিষয়ে কোন কম্প্রোমাইজ হবে না। সম্পূর্ণ নিরপেক্ষভাবে সব দলের অংশগ্রহণে একটি গ্রহণযোগ্য নির্বাচনের চেষ্টা করব।’ নুরুল হুদা বলেন, ‘আমার ওপর দায়িত্ব দেওয়া হয়েছে, এটা অনেক বড় দায়িত্ব। সংবিধানের আলােকেই সবকিছু করা হবে।’ তিনি আরো বলেন, ‘মাত্র কয়েক ঘন্টা আগে জানলাম যে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পেয়েছি। সবার সাথে আলোচনা করে কি সুবিধা অসুবিধা আছে সেগুলো দেখে তারপর সিদ্ধান্ত নিবো।’

কে এম নুরুল হুদা ১৯৭৩ সালে মুক্তিযোদ্ধা হিসেবে সরকারি কর্মকমিশনের পরীক্ষায় উত্তীর্ণ হয়ে ওই বছরের ৩০ জুলাই প্রশাসন ক্যাডারে যোগ দেন। কে এম নুরুল হুদা চাকরিজীবনে ফরিদপুর ও কুমিল্লার জেলা প্রশাসক ছাড়াও কিছু মন্ত্রণালয়ের গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন।
কুমিল্লার জেলা প্রশাসক থাকার সময়ে বিএনপি সরকার নিয়োগকৃত ডিসি হিসাবে ১৯৯৬ সালের ১৫ ফেরুয়ারি ও তত্ত্বাবধায়ক সরকারের অধীনের ১২ জুলাই নির্বাচনে রিটার্নিং কর্মকর্তার দায়িত্ব পালন করেন। এ ছাড়া তিনি ১৯৮৫ সালে উপজেলা নির্বাচন ও ১৯৮৬ সালের সংসদ নির্বাচনেও নির্বাচনী দায়িত্ব পালন করেন।

About admin

Check Also

১৫ই আগষ্ট আন্তর্জাতিক মহাকাশ স্টেশনের উদ্দেশ্যে যাত্রা করবেন জাপানি নভোচারী ফুরুকাওয়া

জাপানের নভোচারী ফুরুকাওয়া সাতোশির দ্রুত হলে ১৫ই আগষ্ট আন্তর্জাতিক মহাকাশ স্টেশনে দ্বিতীয় ভ্রমণ নির্ধারণ করা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *