Breaking News
An underwater test-fire of strategic submarine ballistic missile is pictured in this undated photo released by North Korea's Korean Central News Agency (KCNA) in Pyongyang on April 24, 2016. KCNA/via REUTERS/File Photo. ATTENTION EDITORS - THIS IMAGE WAS PROVIDED BY A THIRD PARTY. EDITORIAL USE ONLY. REUTERS IS UNABLE TO INDEPENDENTLY VERIFY THIS IMAGE. SOUTH KOREA OUT.

দুটি ব্যালেস্টিক ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালিয়েছে উত্তর কোরিয়া

মাঝারি পাল্লার দুটি ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালিয়েছে উত্তর কোরিয়া। দেশটির পূর্ব উপকূলীয় এলাকা থেকে বুধবার এই পরীক্ষা চালানো হয়। দক্ষিণ কোরিয়ার অভিযোগ, জাতিসংঘের নীতিমালা ভঙ্গ করেই ব্যালেস্টিক ক্ষেপণাস্ত্র দুটি নিক্ষেপ করা হয়েছে। তবে প্রথম ক্ষেপণাস্ত্রটি উৎক্ষেপণের কিছু পরেই সেটি ব্যর্থ হয়। দেড়শ’ কিলোমিটার অতিক্রমের পরই ক্ষেপণাস্ত্রটি সাগরে পড়ে। তবে এর কয়েক ঘন্টা পরই দ্বিতীয় ক্ষেপণাস্ত্রটির পরীক্ষা চালায় পিয়ংইয়ং। যা প্রায় ৪শ কিলোমিটার অতিক্রম করে।

এই পরীক্ষার মাধ্যমে মাঝারি পাল্লার নতুন ক্ষেপণাস্ত্রের দিক থেকে কিছুটা এগিয়ে গেল উত্তর কোরিয়া। এর আগে চারদফা এই ব্যালেস্টিক ক্ষেপণাস্ত্রের পরীক্ষা হলেও প্রতিবারই তা ব্যর্থ হয়।

About admin

Check Also

১৫ই আগষ্ট আন্তর্জাতিক মহাকাশ স্টেশনের উদ্দেশ্যে যাত্রা করবেন জাপানি নভোচারী ফুরুকাওয়া

জাপানের নভোচারী ফুরুকাওয়া সাতোশির দ্রুত হলে ১৫ই আগষ্ট আন্তর্জাতিক মহাকাশ স্টেশনে দ্বিতীয় ভ্রমণ নির্ধারণ করা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *