Breaking News

পপ সম্রাট আজম খান জাদুঘর উদ্বােধন

২৮ ফেব্রুয়ারী ২০১৭, মঙ্গলবার শিল্পী আজম খান জাদুঘরের উদ্বােধন হয়েছে। ১৫৩/ক, পর্ব রাজাবাজার, আমতলা, ঢাকা -১২১৫ জাদুঘরটি স্থাপন করা হয়। মো: আবুল কাসেমের বাড়ির ৯ তলায় জাদুঘরটির যাত্রা শুরু হল। প্রাথমিকভাবে অস্থায়ী এই জাদুঘরটির প্রধান উদ্যোক্তা মো: আবুল কাসেমের পুত্র এবং আজম খানের ব্যান্ড ‘উচ্চারণ’ -এর বর্তমান গায়ক রেবেল কবীর। আজিমপুর ব্যাংক কলনিতে আজম খানের নিজের বাড়িতে ১ তলার পূণর্নির্মাণের কাজ চলছে যা সমাপ্ত হবার পর জাদুঘরটি স্থায়ীভাবে সেখানে স্থান্তরিত হবে বলে নিহন বাংলা ডট কম কে জানিয়েছেন রেবেল কবীর।

১৯৭৩ সালে বাংলাদেশের প্রথম ব্যান্ড ‘উচ্চারণ’ গঠন করেন আজম খান। ১৯৯১ সালে প্রথম আজম খানের সাথে পরিচয় হয় রেবেল কবীরের। ১৯৯৩ সালে ‘উচ্চারণ’ ব্যান্ডের সদস্য হন রেবেল কবীর। বর্তমানে ‘উচ্চারণ’ ব্যান্ড নিয়মিতভাবে টিভি অনুষ্ঠান এবং বিভিন্ন লাইভ কনসার্টে অংশগ্রহন করছে।

ajom-khan2

রেবেল কবীর আজম খানের পরিবার এবং বন্ধু-বান্ধবদের কাছ থেকে আজম খানের মূল্যবান স্মৃতি চিহৃগুলো সংগ্রহ করেছেন। রেবেল কবীর আরো বলেন ‘শুধু আমি নই পুরো বাংলাদেশের মানুষের আবেগে মিশে আছে আজম খান, আশাকরি আজম খান আমাদের মাঝে সারাজীবন বেঁচে থাকবেন, বেঁচে থাকবেন বাংলার সংগীতে।’

প্রাথমিকভাবে জাদুঘরে আজম খানের ব্যবহৃত বিভিন্ন জিনিসপত্র যেমন বিছানা, পোশাক, গীটার, বিভিন্ন সময়ের ছবি, মানিব্যাগ, কলম, টুপি ইত্যাদি জাদুঘরে রাখা হয়েছে।এখানে বিভিন্ন পুরস্কার, ক্রেস্ট, মেডেলও দেখতে পাবে আজম খানের ভক্তরা।

ajom-khan

উদ্বােধনী অনুষ্ঠানে কুরআন খতম এবং দোয়া মাহফিল-এর আয়ো্জন করা হয়।

17093998_1228312247224171_1058365186_n

‘উচ্চারণ ব্যান্ড’-এর বর্তমান সদস্যরা হলেন রেবেল (গায়ক), জিবরান (বেজ গীটার), ইফরান(গীটার), তপু (ড্রামস), নাবিল (কি-বোর্ড)।

12900245_972349142820484_1043353881_n

About admin

Check Also

১৫ই আগষ্ট আন্তর্জাতিক মহাকাশ স্টেশনের উদ্দেশ্যে যাত্রা করবেন জাপানি নভোচারী ফুরুকাওয়া

জাপানের নভোচারী ফুরুকাওয়া সাতোশির দ্রুত হলে ১৫ই আগষ্ট আন্তর্জাতিক মহাকাশ স্টেশনে দ্বিতীয় ভ্রমণ নির্ধারণ করা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *