Breaking News

বর্ষাতে অটুট থাকুক আপনার স্টাইল

অনলাইন ডেস্ক: আমাদের দেশে আর কিছুদিন পরই শুরু হবে বর্ষাকাল। আর বর্ষাকাল এলেই রাজধানীসহ দেশের অনেক শহরে দেখা দেয় অতিপরিচিত জলাবদ্ধতা। আর জলাবদ্ধতা না থাকলেও বৃষ্টির পানিতে রাস্তাঘাটে তৈরি হয় প্যাচপ্যাচে কাদা। এছাড়াও বর্ষাকালে বৃষ্টির আগাম কোনো আভাস না থাকায় হঠাৎ বৃষ্টিতে ভিজতে হয় অনেককেই। আর এই বৃষ্টি-কাদা আর জলাবদ্ধতার কারণে ছন্দপতন ঘটে স্বাভাবিক চলাফেরায়। নষ্ট হয় নিজের সাধের স্টাইল। তবে একটু সচেতন হলে এই ঘোর বর্ষাতেও স্টাইল থাকবে অটু্ট।

বর্ষায় স্টাইলিশ থাকার কয়েকটি উপায় জানানো হলো পরিবর্তন ডটকমের পাঠকদের জন্য।

প্রিন্টেড বারমুডা, শর্টস বা ছোট স্কার্ট
জিন্স বা সালওয়ার, বর্ষায় পা ঢাকা পোশাক পরা মানেই পানি-কাদা ছিটে সেটি নষ্ট হওয়া। তাই বর্ষাকালে একটু সাহসী হতে হবে। বর্ষাকালে পা ঢাকা পোশাকের থেকে অনেক বেশি সুবিধাজনক বারমুডা বা শর্টস। আর যদি প্রিন্টেড হয়, তাহলে তো কথাই নেই। বর্ষার মনমরা মেজাজের মধ্যে প্রিন্ট যেমন রঙের ছোঁয়া আনবে তেমনি স্টাইলও বজায় থাকবে ষোলো আনা।

ট্যাঙ্ক টপ বা লুজ টি শার্ট
স্লিভলেস ট্যাঙ্ক টপ বা লুজ টি-শার্ট বর্ষার জন্য আদর্শ। এই সময় যত হালকা পোশাক পরা যায় ততই ভাল। এতে ভিজলেও সমস্যা হবে না। লুজ পোশাক ভিজে গায়ের সঙ্গে লেগে গিয়ে ঠান্ডা লাগার সম্ভাবনাও কম।

রেইনকোট
বৃষ্টি হলেও অনেকেই ছাতা নিতে পছন্দ করেন না। এছাড়া ছাতা হাতে চলাফেরা করতেও অনেক সমস্যা হয়। ছাতার বদলে গায়ে রেইনকোট জাড়ালেই সেই ঝামেলা চুকে যাবে সহজেই। তবে আগেকার দিনের ভারি বস্তার মত রেইনকোট আর চলে না। এখন সবার পছন্দ হালফ্যাশনের রেইন ট্রেঞ্চ কোট।

ফ্লোই ড্রেস
বর্ষাকালে সুতির পোশাকের বদলে বেছে নিন সিফন বা জর্জেটের ফ্লোই ড্রেস। মনে রাখবেন বর্ষা মানে কিন্তু স্টাইল বদল নয়। বরং বদলে ফেলুন ফ্যাব্রিক। সুতির পোশাক ভিজে গায়ে সেঁটে যায়। তার থেকে অনেক সুবিধাজনক সিফন। ভিজলেও শুকিয়ে যাবে খুব তাড়াতাড়ি।

হাঁটু ঝুলের রম্পারস
বারমুডা বা শর্টসের মত পোশাকে যদি অসুবিধা হয় তবে বেছে নিতে পারেন হাঁটু ঝুলের রম্পার্স। এর সঙ্গে রঙিন স্কার্ফ আর লম্বা দুলে বেশ মানাবে আপনাকে।

প্রিন্টেড স্কার্ফ
বর্ষাকালে মেটাল বা রঙবেরঙের পুঁতির নেকপিস দেখতে ভাল লাগলেও বৃষ্টির পানিতে ভিজে অনেক সময় ত্বকের সমস্যা দেখায় দেয়। তাই গলা খালি রাখতে না চাইলে জড়িয়ে ফেলুন প্রিন্টেড স্কার্ফ। বৃষ্টি শুরু হলে ঢেকে নিতে পারবেন মাথাও।

ফ্লিপ ফ্লপ
চামড়ার জুতার প্রধান শত্রু পানি। তাই বর্ষাকালে চামড়ার জুতা তুলে রেখে বেছে নিন রঙিন ব্যালেরিনা বা ফ্লিপ ফ্লপ।

নিয়ন ছাতা
আমাদের মদেশে কালো রঙের ছাতাই বেশি প্রচলিত। তবুও বর্ষা মানেই রঙের খেলা। জমকালো নিয়ন ছাতা আপনার স্টাইলে নিয়ে আসবে রঙের ছোঁয়া। একেবারে সাদামাটা পোশাকেও নিয়ন ছাতা যোগ করবে নতুন স্টাইল।

ওয়াটারপ্রুফ ঘড়ি
বর্তমানে স্মার্টফোনের কারণে হাতঘড়ির ব্যবহার অনেক কমেছে। তবে প্রয়োজন না থাকলেও হাতে ঘড়ি পড়তে পছন্দ করেন অনেকেই। আর বর্ষার বাজারে মেটাল ঘড়ি মানেই পানিতে ভিজে নষ্ট হওয়ার ঝুঁকি। তার সাধরণ ঘড়ি এড়িয়ে ওয়াটারপ্রুফ ঘড়ি পড়লে আনার স্টাইল থাকবে অটুট। সেই সঙ্গে সাধের ঘড়িটি নষ্ট হওয়ার ঝুঁকিও থাকবে না।

ওয়াটারপ্রুফ ব্যাগ
বর্ষায় দামি চামড়ার ব্যাগেও ভরসা নেই। বৃষ্টি হলে পানি ঢুকে ভিতরের জিনিসপত্র নষ্ট হবেই। তাই এই সময় ব্যবহার করতে পারেন ওয়াটারপ্রুফ টট ব্যাগ। গাঢ় রঙের টট ব্যাগ কাঁধে থাকলে স্টাইল অটুট থাকার পাশাপাশি প্রয়োজনীয় জিনিসপত্রও থাকবে নিরাপদ।

About admin

Check Also

কিউশুতে ভারী বর্ষণ অব্যাহত থাকায় দুর্যোগের সম্ভাবনা নিয়ে উদ্বেগ বৃদ্ধি পাচ্ছে

 জাপানের কিউশুতে বুধবার প্রচণ্ড বৃষ্টিপাত আবারও আঘাত হানছে। অব্যাহত বৃষ্টিপাত ভূমির উপরিভাগ আলগা করে দেয়ায় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *