Breaking News

সাকুরা বৃক্ষপটে বাংলাদেশ সাংবাদিক লেখক ফোরাম, জাপান-এর সাহিত্য সভা অনুষ্ঠিত

রোববার, ২ এপ্রিল, ২০১৭ টোকিও’র শিনজুকু গিউএন জাতীয় উদ্যানে অনুষ্ঠিত হয়ে গেল বাংলাদেশ সাংবাদিক লেখক ফোরাম, জাপান-এর নিয়মিত আয়ােজন “সাহিত্য সভা”

এবারের সভার বিশেষত্ব ছিল সাকুরা (চেরী ফুল) এর সৌন্দর্য উপভোগ এবং স্বরচিত কবিতা আবৃতি।

সকাল ১১:০০ থেকে জাপান প্রবাসী কবি সাহিত্যিকরা উদ্যানে জড়ো হতে শুরু করেন। তৃপল, চাদর বিছিয়ে চক্র করে প্রবাসীরা বসলে কামরুল হাসান লিপুর উপস্থাপনায় সাহিত্য সভা শুরু হয়।

সাহিত্য সভার সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি জুয়েল আহসান কামরুল।

IMG_0219unnamed (6)

এই সভায় প্রায় সকলেই নিজের লেখা পাঠ করেছেন । শিনজুকু গিউএন ন্যাশনাল গার্ডেনে বাংলাদেশ সাংবাদিক-লেখক ফোরাম জাপান সাহিত্য সভার শুরুতেই ১৯৭১ সালে মহান মুক্তেযুদ্ধে নিহত সকল শহিদদের জন্যে একমিনিট নিরবতা পালন করা হয় ।

সভাপতি জুয়েল আহসান কামরুল নিহন বাংলা ডটকমকে বলেন, “এবারের সাহিত্য সভা এই গার্ডেন-এ করার লক্ষ্য সাকুরা দেখা এবং এই অপার প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করা আর তার সাথে কবিদের কবিতা তো আছেই। তিনি আরো বলেন, “সাহিত্য সভা ২ মাস অন্তর অন্তর করে থাকি। যা টোকিও’র বিভিন্ন অডিটোরিয়ামে হয়ে থাকে। এবার আমরা একটু ব্যতিক্রম করেছি। সাকুরা উৎসবকে ঘিরে।”

unnamed (1)unnamed

সভায় উপস্থিত ছিলেন সভাপতি জুয়েল আহসান কামরুল, সাধারণ সম্পাদক হোসাইন মুনির, কাজী ইনসানুল হক, ছালেহ্ মোহাম্মদ আরিফ, খন্দকার আসলাম হীরা, আসগর আহমেদ সানি, নাসিরুল হাকিম, সুখেন ব্রহ্ম, দেলোয়ার হোসেইন, বিমান পোদ্দার, মুকুল মোস্তাফিজ, নাজিম উদ্দিন, তনুশ্রী গোলদার, শিখা ব্রহ্ম, শাহিন রহমান, ববিতা পোদ্দার, বৈশাখী আকতার লাকী, বেলায়েত হোসেইন তুহিন, হারুন-অর-রশিদ, কামরুল হাসান মিলন, তানভীর তজীব, এম আর খান কামন, কমল বড়ুয়া, শাহরিয়ার সামস সামি, সোলায়মান হক, বাকের মাহমুদ, স্বরবানু দাস, সঙ্গীতা রাজবংশী দাস, এমদাদুল হক, মোখলেসুর রহমান, লিপিকা চৌধুরী, জালাল জাবেদ, বহ্নি আহমেদ, রওনক হাকিম, সুবর্না মিত্র, পিংকি রহমান, সাইফুর রাহমান, হায়দার হোসেইন, নুসরাত লোপা, সোমা রোমানা, ফখরুল ইসলাম, শাহিন-সহ প্রমুখ ।

unnamed (2)unnamed (3)

উপদেষ্টা মুঞ্জুরুল হক শারীরিক অসুস্থতার জন্য সভায় উপস্থিত হতে পারেননি বলে জানিয়েছেন।

দুপুর ১:০০ টায় বাঙ্গালীয়ানা দিয়ে মধ্যাহ্নভোজ করানো হয় অথিতিদেরকে।

সবশেষে সবাই সাকুরা উৎসব উপভোগ করেন।

আলোক চিত্র: কমল বড়ুয়া, হোসাইন মুনির, জুয়েল আহসান কামরুল

কামরুল হাসান মিলন
নির্বাহী সম্পাদক
নিহন বাংলা ডটকম

About admin

Check Also

কিউশুতে ভারী বর্ষণ অব্যাহত থাকায় দুর্যোগের সম্ভাবনা নিয়ে উদ্বেগ বৃদ্ধি পাচ্ছে

 জাপানের কিউশুতে বুধবার প্রচণ্ড বৃষ্টিপাত আবারও আঘাত হানছে। অব্যাহত বৃষ্টিপাত ভূমির উপরিভাগ আলগা করে দেয়ায় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *