Breaking News

বান্দরবানের থানচি উপজেলায় খাদ্য সঙ্কট মোকাবেলায় হেলিকপ্টার করে চাল

ঢাকা ডেস্ক: বান্দরবানের থানচি উপজেলার দুর্গম পাহাড়ি অঞ্চলে খাদ্য সঙ্কট মোকাবেলায় হেলিকপ্টারে করে চাল পাঠানো হয়েছে। বিমান বাহিনীর হেলিকপ্টারে করে রোববার দুপুরে বিজিবির থানচি উপজেলা সদর ক্যাম্প থেকে তিন্দু ও রেমাক্রি ইউনিয়নের দুর্গম অঞ্চলগুলোতে ৭ মেট্রিক টন ২০০ কেজি চাল পাঠানো হয়েছে বলে জানান উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আনোয়ার হোসাইন।

তিনি বলেন, জেলা প্রশাসনের পক্ষ থেকে বরাদ্দ ৪৬ মেট্রিক টন খাদ্য শস্য শনিবার সন্ধ্যায় থানচি সদরে পৌঁছেছে। তার মধ্যে রোববার ৭ মেট্রিক টন ২০০ কেজি চাল তিন্দু ও রেমাক্রি ইউনিয়নে হেলিকপ্টারে করে পাঠানো হয়েছে। “সোমবার থেকে এসব চাল ৩৬০ পরিবারের মধ্যে প্রতি পরিবারে ২০ কেজি করে বিতরণ করা হবে। আর বরাদ্দের বাদবাকি চাল সোমবার নৌকায় করে নিয়ে মঙ্গলবার থেকে বিতরণ করা হবে।”

আগামী অক্টোবর পর্যন্ত খাদ্য সঙ্কট কবলিত এলাকাসমূহে ত্রাণ অব্যাহত রাখার জন্য তালিকা তৈরি করা হয়েছে। তালিকা অনুযায়ী সরকারের কাছে চাহিদা পাঠানো হচ্ছে বলেও জানান উপজেলা নির্বাহী কর্মকর্তা। গত বছরে বৈরী আবহাওয়ার কারণে জুমের ফলন ভালো না হওয়ায় চলতি বছরের মার্চ মাস থেকে খাদ্য সঙ্কটে পড়েন দুর্গম এই এলাকার পাহাড়ি জনগোষ্ঠীরা।

About admin

Check Also

১৫ই আগষ্ট আন্তর্জাতিক মহাকাশ স্টেশনের উদ্দেশ্যে যাত্রা করবেন জাপানি নভোচারী ফুরুকাওয়া

জাপানের নভোচারী ফুরুকাওয়া সাতোশির দ্রুত হলে ১৫ই আগষ্ট আন্তর্জাতিক মহাকাশ স্টেশনে দ্বিতীয় ভ্রমণ নির্ধারণ করা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *