Breaking News

মারমা স্টুডেন্টস কাউন্সিলের নবনির্বাচিত সভাপতি অংসাইম্যা, সাধারণ সম্পাদক চিংহ্লামং

বান্দরবানে সুসজ্জিত এক উদ্দীপনাময় পরিবেশে বাংলাদেশ মারমা স্টুডেন্টস কাউন্সিলের ১৬ তম কেন্দ্রীয় কাউন্সিল অনুষ্ঠিত হয়। ২৪ নভেম্বর, শুক্রবার, সকাল ১০ টায় সম্মেলনে আগত সকল শাখা কমিটির নেতৃবৃন্দ ও সম্মানিত অতিথিদের উপস্থিতিতে বিএমএসসি প্রতিষ্ঠাতা সদস্য সুইবাই রোয়াজা অনুষ্ঠান উদ্ধোধন করেন। এরপর বর্ণাঢ্য র্যালি শুরু হয়। র্যালিটি বান্দরবান শহরের ডনবস্কো স্কুল থেকে শুরু হয়ে থানচি বাসস্ট্যান্ড পর্যন্ত প্রদক্ষিণ করে পুনরায় ডনবস্কো স্কুল মাঠ প্রাঙ্গনে শেষ হয়।

এরপর, দুপর ২ টায় মংক্যথোয়াই মারমা সঞ্চালনায় আলোচনা সভা শুরু হয়। উক্ত আলোচনায় বক্তব্য রাখেন বান্দরবান জেলা পরিষদের চেয়ারম্যান উ. ক্য শৈ হ্লা, আরো বক্তব্য রাখেন বিশিষ্ট শিক্ষাবিদ ও ভাষা গবেষক ক্যশৈপ্রু খোকা, আইনজীবী মেদাওয়ে মারমা (মাধবী), বান্দরবান জেলা শাখার প্রথম সভাপতি শৈটিংপ্রু সহ বিভিন্ন সমাজ চিন্তক ও সাংষ্কৃতিক ব্যক্তিত্ব।

 

আলোচনা শেষে ১৬ তম কাউন্সিলে নবগঠিত কমিটির নাম ঘোষণা করেন বিদায়ী ১৫ তম কমিটির সভাপতি চাইথোয়াই মারমা। ১৬ তম কমিটিতে অংসাইম্যা মারমা সভাপতি, চিংহ্লামং মারমা সাধারণ সম্পাদক এবং নিংঅং মারমাকে সাংগঠনিক সম্পাদক করে ২৭ সদস্য বিশিষ্ট একটি সুশৃংঙ্খল কমিটি গঠন করা হয়।

FB_IMG_1511686939952

নতুন কমিটি ঘোষণার পর বাংলাদেশ ছাত্র ফেডারেশন, ত্রিপুরা স্টুডেন্টস্ ফোরাম, ম্রো স্টুডেন্টস্ কাউন্সিল এবং অন্যান্য সামাজিক, সাংস্কৃতিক ও প্রগতিশীল রাজনৈতিক সংগঠন নতুন নেতৃবৃন্দকে শুভেচ্ছা জানিয়ে সংহতি প্রকাশ করেন।

 

সবশেষে এক মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। সাংস্কৃতিক অনুষ্ঠানে বান্দরবান জেলার মারমা শিল্পী গোষ্ঠী ও মারমা সমাজের সংস্কৃতির ধারক চথুইপ্রু মারমা এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ছাত্র সাইঅংক্য মারমা পরিচালনায় বিভিন্ন শাখা ও বান্দরবান শিল্পী গোষ্ঠীর মনোমুগ্ধকর মারমা গান, নৃত্য পরিবেশনার মধ্যে দিয়ে অনুষ্ঠান শেষ হয়।

 

২৭ নভেম্বর, ২০১৭

ঢাকা।

 

প্রতিবেদক/গোলাম মুস্তাফা

About admin

Check Also

১৫ই আগষ্ট আন্তর্জাতিক মহাকাশ স্টেশনের উদ্দেশ্যে যাত্রা করবেন জাপানি নভোচারী ফুরুকাওয়া

জাপানের নভোচারী ফুরুকাওয়া সাতোশির দ্রুত হলে ১৫ই আগষ্ট আন্তর্জাতিক মহাকাশ স্টেশনে দ্বিতীয় ভ্রমণ নির্ধারণ করা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *