Breaking News

মুক্তিযুদ্ধের সত্য ঘটনাকে অবলম্বন করে নির্মিত

শুক্রবার প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে ‘ভুবন মাঝি’ ছবিটি। অভিনয় করেছেন কলকাতার পরমব্রত, ঢাকার অপর্ণা ঘোষ, মাজনুন মিজান, মামুনুর রশীদ, সুষমাসহ অনেকে। বুধবার সন্ধ্যায় রাজধানীর স্টার সিনেপ্লেক্সে অনুষ্ঠিত হয়েছে আমন্ত্রিতদের জন্য ছবিটির বিশেষ প্রদর্শনী। ‘ভুবন মাঝি’ ছবির নির্মাতা ফাখরুল আরেফিন খান বলেন, ছবিটি মুক্তিযুদ্ধের একটি সত্য ঘটনাকে অবলম্বন করে নির্মাণ করা হয়েছে।

১৯৬৯ সাল থেকে ২০১৩ সাল এ ছবির সময়কাল। ছবিটিতে অভিনয় করতে পারা সৌভাগ্যের উল্লেখ করে ভারতের গুণী অভিনেতা পরমব্রত বলেন, বাংলাদেশের মুক্তিযুদ্ধের চলচ্চিত্রে অভিনয় করেছি। এটা আমার জন্য গর্বের। বাংলাদেশের মানুষের সাথে আমার আত্মার সম্পর্ক। পরমব্রত প্রসঙ্গে নির্মাতা ফাখরুল আরেফিন খান বলেন, পরমব্রত উপমহাদেশের প্রখ্যাত চলচ্চিত্রকার ঋত্বিক ঘটকের নাতি। এই পরিচয়টা অনেকেই জানেন। তার সঙ্গে ৩৭ দিন কাজ করে বুঝেছি সে অসাধারণ একজন ভাল মানুষ।

ছবিটিতে ফরিদা চরিত্রে অভিনয় করেছেন অপর্ণা ঘোষ। তিনি বলেন, যে ফরিদার চরিত্রে অভিনয় করেছি তিনি এখনো জীবিত। আমার সাথে ফরিদার মিল হলো, ১৯৭১ সালে ফরিদা থিয়েটার করতো, আমি এখন থিয়েটার করি। ছবিটির বিশেষ প্রদর্শনীতে উপস্থিত ছিলেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর, লেখক-সাহিত্যিক জাফর ইকবাল, সাংস্কৃতিক ব্যক্তিত্ব নাসির উদ্দিন ইউসুফ, চলচ্চিত্রকার মোরশেদুল ইসলাম, শিমুল ইউসুফসহ অনেকে। এছাড়াও ছবিটির মুখ্য অভিনয়শিল্পী পরমব্রত চট্টোপাধ্যায়, অপর্ণা ঘোষ, মাজনুন মিজান, সঙ্গীত পরিচালক কালিকাপ্রসাদসহ ছবিটির নির্মাতা ও অন্য কলা-কুশলিরা উপস্থিত ছিলেন।

সূত্রঃ দেশবাংলা প্রতিদিন

About admin

Check Also

কিউশুতে ভারী বর্ষণ অব্যাহত থাকায় দুর্যোগের সম্ভাবনা নিয়ে উদ্বেগ বৃদ্ধি পাচ্ছে

 জাপানের কিউশুতে বুধবার প্রচণ্ড বৃষ্টিপাত আবারও আঘাত হানছে। অব্যাহত বৃষ্টিপাত ভূমির উপরিভাগ আলগা করে দেয়ায় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *