Breaking News

রিয়ালের ১১তম শিরোপা জয়

স্পাের্টস ডেস্ক: রিয়াল মাদ্রিদের কাছে ফের চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা স্বপ্ন বিসর্জন দিল অ্যাটলেটিকো মাদ্রিদ। নির্ধারিত সময়ে ১-১ ড্র থাকার পর অতিরিক্ত সময়েও গোলের দেখা পায়নি কোনো দল। টাইব্রেকারে ৫-৪ গোলে চ্যাম্পিয়ন্স লিগে নিজেদের একাদশতম শিরোপা জিতে নেয় রিয়াল। এর আগে ২০১৪ সালের চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালেও মুখোমুখি হয়েছিল মাদ্রিদের দল দুটি। সেবারই প্রথম ফাইনালে উঠেছিল ডিয়েগো সিমিওনের অ্যাটলেটিকো। তবে রিয়ালের কাছে হেরে শিরোপা বঞ্চিত হতে হয়েছিল দলটিকে।

শনিবার ম্যাচের শুরুতেই এগিয়ে যাওয়ার সুযোগ হাতছাড়া করে রিয়াল। তবে ১৫তম মিনিটে এগিয়ে যায় জিনেদিন জিদানের শিষ্যরা। টনি ক্রুসের ফ্রি-কিক থেকে বল পেয়ে হেড করেন গ্যারেথ বেল। গোলপোস্টের ঠিক সামনে সেই বল পেয়ে জালে জড়াতে ভুল করেননি রিয়াল অধিনায়ক সার্জিও রামোস। ২০১৪ সালের ফাইনালে এই অ্যাটলেটিকোর বিপক্ষে গোল করে দলকে শিরোপা জিতিয়েছিলেন রামোস। এরপর চ্যাম্পিয়ন্স লিগে এই প্রথম গোল পেলেন তিনি। পিছিয়ে পড়ে গোলের জন্য মরিয়া হয়ে ওঠে অ্যাটলেটিকোও। তবে প্রথমার্ধে সেই লক্ষ্যে সফল হয়নি তারা। বিরতি থেকে ফিরে এসে পেনাল্টি থেকে গোল করে সমতা আনার সুযোগ হারান গ্রিজমান।

৭৯তম মিনিটে স্কোর লাইন ১-১ করে অ্যাটলেটিকো। হুয়ানফ্রানের ক্রস থেকে দারুণ এক গোল করেন বদলি হিসেবে নামা বেলজিয়ামের উইঙ্গার ফেরেইরা-কারাসকো। নির্ধারিত সময়ের মধ্যে কোনো দলই আর গোলের দেখা না পেলে ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে। ফলাফল একই থাকলে ম্যাচ গড়ায় টাইব্রেকারে। টাইব্রেকার প্রথম তিনটি শটে বল জালে জড়াতে পেরেছেন দুই দলের খেলোয়াড়রাই। কিন্তু চতুর্থ শটে রিয়ালের হয়ে রামোস বল জালে জড়ালেও ব্যর্থ হন অ্যাটলেটিকোর হুয়ানফ্রান। তবে পঞ্চম শট নিতে এসে কোনো ভুল করেননি ক্রিস্টিয়ানো রোনালদো। রিয়ালের এই পর্তুগীজ তারকা জালে বল জড়ানোর সঙ্গে সঙ্গেই শিরোপা জয়ের উল্লাসে মেতে ওঠে গোটা রিয়াল শিবির।

About admin

Check Also

কিউশুতে ভারী বর্ষণ অব্যাহত থাকায় দুর্যোগের সম্ভাবনা নিয়ে উদ্বেগ বৃদ্ধি পাচ্ছে

 জাপানের কিউশুতে বুধবার প্রচণ্ড বৃষ্টিপাত আবারও আঘাত হানছে। অব্যাহত বৃষ্টিপাত ভূমির উপরিভাগ আলগা করে দেয়ায় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *