Breaking News

শততম জয়ের লক্ষ্যে মাঠে নামছে টাইগাররা

আফগানিস্তানের বিপক্ষে সিরিজের প্রথম ম্যাচে রুদ্ধশ্বাস লড়াইয়ে জয় পায় বাংলাদেশ। ওয়ানডে ক্রিকেটে সেটিই ছিল টাইগারদের ৯৯তম জয়। বুধবারের ম্যাচে একই প্রতিপক্ষের বিপক্ষেই জয়ের সেঞ্চুরি উদযাপন করতে দুপুর আড়াইটায় মাঠে নামছে মাশরাফি বাহিনী। পঞ্চাশ ওভারের ক্রিকেটে লাল-সবুজের জার্সি গায়ে বাংলাদেশের আগমন ঘটেছিল ১৯৮৬ সালে। এখন পর্যন্ত ৩১৩টি ম্যাচ খেলেছেন তারা। ৯৯ জয়ের বিপরীতে হারতে হয়েছে ২১০ ম্যাচে। বাকি ৪টি ম্যাচ ছিল ফলাফলশূন্য।

নিজেদের প্রথম ম্যাচে পাকিস্তানের বিপক্ষে ৭ উইকেটে হেরেছিল বাংলাদেশ। এরপর পরাজয়ের গল্পটা বেশ দীর্ঘ। প্রায় ১২ বছর! ১৯৯৮ সালে হায়দ্রাবাদে প্রথম জয়ের দেখা পায় টাইগাররা। কেনিয়ার বিপক্ষে ৬ উইকেটে জিতেছিল তারা। টাইগাররা যে পাকিস্তানের কাছে প্রথম ম্যাচে হেরেছিল সেই দেশটিকেই তারা হারিয়েছিল ১৯৯৯ সালের বিশ্বকাপের মঞ্চে। আমিনুল ইসলাম বুলবুলের নেতৃত্বাধীন দলটি প্রথম সেবার পেয়েছিল কোনো ক্রিকেট পরাশক্তিকে হারানোর স্বাদ। আর এখন রঙীন পোশাকের ক্রিকেটে বিশ্বসেরাদের সঙ্গে সমান তালে লড়ছে টাইগাররা।

আজ বুধবার আফগানদের বিপক্ষের ম্যাচে স্বাগতিক বাংলাদেশই ফেভারিট। দীর্ঘদিন আন্তর্জাতিক ম্যাচ থেকে বাইরে থাকায় সিরিজের প্রথম ম্যাচে জয়টা সহজ হয়নি। তবে সিরিজের দ্বিতীয় ম্যাচে আরো গোছালো ক্রিকেট খেলার ব্যাপারে আশাবাদী টাইগাররা। সবকিছু ঠিক থাকলে রাতেই শততম ওয়ানডে জয়ের আনন্দে মাতবে গোটা দেশের ক্রিকেটপ্রেমীরা।

About admin

Check Also

১৫ই আগষ্ট আন্তর্জাতিক মহাকাশ স্টেশনের উদ্দেশ্যে যাত্রা করবেন জাপানি নভোচারী ফুরুকাওয়া

জাপানের নভোচারী ফুরুকাওয়া সাতোশির দ্রুত হলে ১৫ই আগষ্ট আন্তর্জাতিক মহাকাশ স্টেশনে দ্বিতীয় ভ্রমণ নির্ধারণ করা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *