Breaking News

শততম টেস্টে শ্রীলঙ্কাকে হারিয়ে ইতিহাস গড়ল বাংলাদেশ

শ্রীলঙ্কার মাটি বাঘের প্রবল গর্জনে কেঁপে উঠল। নিজেদের ১০০তম টেস্টে শতভাগ সাফল্যে ইতিহাস গড়ল বাংলাদেশ। কলম্বোর পি.সারা হয়ে থাকল টাইগারদের চীরকালিন গল্প-গাঁথার এক মাঠ।

যেখানে স্বাগতিক লঙ্কান সিংহদের নিজেদের শততম টেস্টে হারাল বাংলাদেশ। রোববার বিকেলে মুশফিকুর রহীমের দলের ঐতিহাসিক এই জয়টা ৪ উইকেটের। এই প্রথম শ্রীলঙ্কাকে হারাল বাংলাদেশ। তাদের সাথে ১৮তম টেস্টে। তাও তাদেরই মাটিতে। নিজেদের ইতিহাসের ৯ম জয় এটি বাংলাদেশের। আর বিদেশের মাটিতে মাত্র চতুর্থ। ২০১৩ সালের পর আবার দেশের বাইরে জয় তুলে নিল টাইগাররা।

শ্রীলঙ্কার দেওয়া ১৯১ রানের টার্গেট শেষ দিনে খুব সহজে না হলেও খুব কষ্টে পূরণ করে জয় তুলে নিতে হয়নি। অবিস্মরণীয় জয়টা ৬ উইকেট হারিয়ে ১৯১ রান করে ফেলেছে দিনের প্রায় পৌনে এক সেশন বাকি থাকতে। অধিনায়ক মুশফিকুর রহীম অপরাজিত ৪৫ বলে ২২ রানে দক্ষ নাবিকের মতো দলকে জয়ের বন্দরে নোঙর করিয়েছেন। মেহেদী হাসান মিরাজ (২) জয়সূচক রান তুলে মুশফিকের সাথে উৎসব করতে করতে ফিরেছেন।

পুরো ম্যাচেই ছিল টাইগারদের দাপট। এই জয়ে ২ ম্যাচের সিরিজটা ১-১ এ ড্র করল বাংলাদেশ। গেল বছরের শেষে দেশের মাটিতে শক্তিশালী ইংল্যান্ডকে দ্বিতীয় টেস্টে উড়িয়ে দিয়ে জিতেছিল টাইগাররা। প্রথমবারের মতো তাদের সাথে সিরিজ ১-১ এ ড্র করেছিল। সেই ম্যাচের পর আবার জিতল বাংলাদেশ। মাঝে হেরেছে ৪ টেস্টে।

About admin

Check Also

১৫ই আগষ্ট আন্তর্জাতিক মহাকাশ স্টেশনের উদ্দেশ্যে যাত্রা করবেন জাপানি নভোচারী ফুরুকাওয়া

জাপানের নভোচারী ফুরুকাওয়া সাতোশির দ্রুত হলে ১৫ই আগষ্ট আন্তর্জাতিক মহাকাশ স্টেশনে দ্বিতীয় ভ্রমণ নির্ধারণ করা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *