Breaking News
উপস্থিত অথিতিদের ছবি ২

সাহিত্য সভা – বাংলাদেশ সাংবাদিক লেখক ফোরাম, জাপান

৮ জুলাই রোববার জাপানের রাজধানী টোকিও শহরে অনুষ্ঠিত হয়েছে প্রবাসী বাংলাদেশীদের নিয়ে সাহিত্য সভা। বাংলাদেশ সাংবাদিক লেখক ফোরাম, জাপানের উদ্যোগে সাহিত্য সভায় সভাপতিত্ব করে সংগঠনের বর্তমান সভাপতি জুয়েল আহসান কামরুল। মঞ্চে বিশেষ অথিতি হিসাবে উপস্থিত ছিলেন প্রথম আলোপ্রত্রিকার জাপান প্রতিনিধি ও ফোরামের উপদেষ্টা মঞ্জুরুল হক এবং জাপান প্রবাসী জ্যেষ্ঠ লেখক আব্দুর রহমান। অনুষ্ঠান উপস্থাপনা করেন আবৃতিকার কমল বড়ুয়া।

কবি রওনক হাকিম, বাকের মাহমুদ, নাজিম উদ্দিন, হোসাইন মুনির, মঈনুল শাওন, বেলায়েত হোসেন তুহিন সহ জাপান প্রবাসী বিভিন্ন কবি ও সাহিত্যিকরা তাদের লেখা কবিতা এবং সাহিত্যকর্ম তুলে ধরেন।

গেল বই মেলায় ফোরামের উপদেষ্টা মঞ্জুরুল হক এবং প্রথম আলো সম্পাদক মতিউর রহমানের যৌথ লেখা পুস্তক “চেঃ বন্দুকের পাশে কবিতা”, এবং জুয়েল আহসান কামরুল এর উপন্যাস দুর্দম্য কৈশোর মোড়ক উম্মোচন করা হয়।

 

ভারতবর্ষ থেকে ব্রিটিশ উৎখাত আন্দোলনের অন্যতম একজন নেতারাসবিহারী বসু। জাপানের আসাহি টেলিভিশনে রাসবিহারী বসুর চরিত্রে সাফল্যের সাথে অভিনয়ের জন্যে জুয়েল আহসান কামরুল কে বাংলাদেশ সাংবাদিক লেখক ফোরাম, জাপান পক্ষ থেকে অভিনন্দন স্মারকে ভূষিত করেন ফোরামের উপদেষ্টা মঞ্জুরুল হক এবং জাপান প্রবাসী জ্যেষ্ঠ সাংবাদিক কাজী ইনসানুল হক।

ছবিঃ হারুন-অর-রশিদ এবং কমল বড়ুয়া

About admin

Check Also

১৫ই আগষ্ট আন্তর্জাতিক মহাকাশ স্টেশনের উদ্দেশ্যে যাত্রা করবেন জাপানি নভোচারী ফুরুকাওয়া

জাপানের নভোচারী ফুরুকাওয়া সাতোশির দ্রুত হলে ১৫ই আগষ্ট আন্তর্জাতিক মহাকাশ স্টেশনে দ্বিতীয় ভ্রমণ নির্ধারণ করা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *