Breaking News
White House press secretary Sean Spicer speaks during the daily press briefing at the White House in Washington, Friday, Feb. 3, 2017. (AP Photo/Evan Vucci)

হোয়াইট হাউসের সংবাদ সম্মেলনে কয়েকটি সংবাদ মাধ্যম নিষিদ্ধ

গতকাল হোয়াইট হাউসে অনুষ্ঠিত প্রেস সচিব শন স্পাইসারের সংবাদ সম্মেলনে, সিএনএন, দা নিউ ইয়র্ক টাইমসসহ অন্যান্য সংবাদ মাধ্যমগুলোর অংশগ্রহণ নিষিদ্ধ করা হয়েছে।

মিঃ স্পাইসার, প্রায় প্রতিদিন সংবাদ সম্মেলনের আয়োজন করেন। তবে গতকাল, কেবল বাছাই করা কয়েকটি সংবাদ মাধ্যমকে ক্যামেরা বাইরে রেখে সাধারণত ব্যবহৃত সংবাদ সম্মেলন কক্ষে প্রশ্ন করার অনুমতি দেয়া হয়।

সিএনএন, এটিকে অগ্রহণযোগ্য হিসেবে অভিহিত করে নিজেদের অপ্রিয় সত্য সংবাদ প্রকাশের বিরুদ্ধে প্রতি হিংসাপরায়ণ পদক্ষেপ বলে উল্লেখ করে।

দা নিউইয়র্ক টাইমসের নির্বাহী সম্পাদক, হোয়াইট হাউসের দীর্ঘ দিনের ইতিহাসে বিভিন্ন দলের বিভিন্ন প্রশাসনের সময় সংবাদ সংগ্রহকালে এইধরনের ঘটনা কখনো ঘটেনি বলে উল্লেখ করেন।

গত বৃহস্পতিবার সিএনএন জানায় যে, প্রেসিডেন্ট নির্বাচন চলাকালে রাশিয়ার সঙ্গে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সহযোগীদের সম্পর্ক নিয়ে অভিযোগ অস্বীকার করতে হোয়াইট হাউস এফবিআইকে অনুরোধ জানিয়েছিল।

মিঃ স্পাইসার, এই সংবাদ সঠিক নয় বলে দাবী করেন।

প্রেসিডেন্ট ট্রাম্প, প্রথম থেকেই সংবাদ মাধ্যমগুলোর তীব্র সমালোচনা করে আসছেন এবং মিথ্যা সংবাদ প্রকাশ করে চলা সংবাদ মাধ্যমগুলোকে জনগণের শত্রু বলে অভিহিত করেন।

সূত্র ও সৈজন্যেঃ এনেইচকে ওয়াল্ড

About admin

Check Also

১৫ই আগষ্ট আন্তর্জাতিক মহাকাশ স্টেশনের উদ্দেশ্যে যাত্রা করবেন জাপানি নভোচারী ফুরুকাওয়া

জাপানের নভোচারী ফুরুকাওয়া সাতোশির দ্রুত হলে ১৫ই আগষ্ট আন্তর্জাতিক মহাকাশ স্টেশনে দ্বিতীয় ভ্রমণ নির্ধারণ করা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *