Breaking News

৪৭-তম মহান স্বাধীনতা ও জাতীয় দিবস জাপান বি এন পি’র উদ্যোগে উপলক্ষে এক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত

বাংলাদেশের ৪৭-তম মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে জাপান বি এন পি’র উদ্যোগে এক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

টোকিওর কিতা-কুর ওজি হোকুতোপিয়া হলে অনুষ্ঠিত স্বাধীনতা দিবসের এই আলোচনা সভায় সভাপতিত্ব করেন জাপান বিএনপির সভাপতি আলহাজ নুর এ আলম ( নুর আলী)। জাপান বিএনপির সহ-সভাপতি আলমগীর হোসেন মিঠুর পরিচালনায় আলোচনা সভায় মহান স্বাধীনতা দিবসের গুরত্ব ও তাৎপর্য তুলে ধরে বক্তব্য রাখেন জাপান বিএনপির সাধারন সম্পাদক মীর রেজাউল করিম রেজা, সিনিয়র সহ-সভাপতি মোফাজ্জল হোসেন, উপদেষ্টা কাজী এনামুল হক, আসগর আহমদ সানি। এছাড়া উপস্হিত বাংলাদেশ কমিউনিটির নেতৃবৃন্দের মধ্যে বক্তব্য রাখেন, ইঞ্জিনিয়ার সোহাগ সিদ্দিকী, হোসাইন মুনীর , রেনু আজাদ, মিসেস কাকলী মনি, মিসেস হাসিনা বেগম প্রমুখেরা।

সময়ের স্বপ্লতা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের কারনে আলোচনা সভাটি সংক্ষিপ্ত করা হয়।
জাপান বিএনপির কোষাধ্যক্ষ শেখ আনোয়ার হোসেনের পবিত্র কোরআন তেলওয়াতের মাধ্যমে আলোচনা সভাটি শুরু হয়। শুরুতেই ১৯৭১- সালের স্বাধীনতাযুদ্ধে নিহত শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে, দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়।

unnamed (1)

আলোচনা সভায় সকল নেতৃবৃন্দ তাদের বক্তব্যের শুরুতেই মহান স্বাধীনতা যুদ্ধের বীর শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা জানান। তারা স্বাধীনতার ঘোষক শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানসহ সকল জাতীয় নেতার প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করেন।
তারা বলেন, মহান স্বাধীনতা ও জাতীয় দিবস আমাদের জাতীয় জীবনে এক গৌরবজ্জল সোনালী দিন। লাখো শহীদের আত্মত্যাগের বিনিময়ে অর্জিত আমাদের স্বাধীনতা ও সার্বভৌমত্বকে বিপন্ন করার যে কোন ষড়যন্ত্র রুখে দেওয়ার আহবান জানান।

সভায় সকল নেতৃবৃন্দ উদ্বেগ প্রকাশ করে বলেন, বাংলাদেশে এখন দেশবিরোধী নানা অসম চুক্তির মহড়া চলছে। অবৈধ আওয়ামীলীগ সরকার বাংলাদেশকে তাবেদার রাষ্ট্রে পরিনত করার এক গভীর চক্রান্তে লিপ্ত রয়েছে। তারা দেশবাসীকে সকল ষড়যন্ত্র চক্রান্ত প্রতিহত করে মাতৃভূমির স্বাধীনতা সুরক্ষা এবং গণতন্ত্র সমুন্নত রাখতে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বে সুদৃর জাতীয় ঐক্য গড়ে তোলার আহবান জানান।

আলোচনা সভা শেষে জাপানে বাংলাদেশী জনপ্রিয় সাংস্কৃতিক সংগঠন স্বরলিপি কালচারাল একাডেমী এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করেন।

unnamed (20)unnamed

স্বাধীনতা দিবসের এই অনুষ্ঠানটিকে চমৎকারভাবে সফল করার ক্ষেত্রে জাপান বিএনপি এবং এর অংগ সংগঠনের তরুণ নেতাকর্মীরা বিশেষ ভূমিকা পালন করেন। প্রচন্ড শীত ও বৈরী আবহাওয়া সত্ত্বেও অনুষ্ঠানে বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশীদের সমাগম ঘটে।

About admin

Check Also

কিউশুতে ভারী বর্ষণ অব্যাহত থাকায় দুর্যোগের সম্ভাবনা নিয়ে উদ্বেগ বৃদ্ধি পাচ্ছে

 জাপানের কিউশুতে বুধবার প্রচণ্ড বৃষ্টিপাত আবারও আঘাত হানছে। অব্যাহত বৃষ্টিপাত ভূমির উপরিভাগ আলগা করে দেয়ায় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *