Breaking News

আগামীকাল সারাদেশের শহরাঞ্চলে ব্যাগ বহন নিষিদ্ধ

বাংলাদেশ স্বল্পন্নোত দেশ থেকে উন্নয়নশীল দেশে  উত্তরণ করায় সরকারী দল ও অঙ্গসংগঠন সমূহ আগামীকাল বৃহস্পতিবার সারাদেশ বিভিন্ন কর্মসূচি পালন করবে। এ কর্মসূচি বাস্তবায়নে সার্বিক নিরাপত্তার স্বার্থে রাজধানীসহ দেশের গুরুত্বপূর্ণ শহরগুলোতে পিঠে ঝুলানো ব্যাগসহ সব ধরনের ব্যাগ বহন নিষিদ্ধ করা হয়েছে।

সেই সঙ্গে ধারলো বস্তু, দাহ্য পদার্থ বা আগুন জ্বলাতে পারে এমন বস্তুও বহন করা যাবে না।মঙ্গলবার সচিবালয়ের সভাকক্ষে সাংবাদিকদের এসব কথা জানান স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

এর আগে এই কর্মসূচি বাস্তবায়নে আইন-শৃঙ্খলা বাহিনীর প্রধান ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে সভা করেন মন্ত্রী। তিনি বলেন, আমরা ওই দিন দেশব্যাপী এ অনুষ্ঠানে যে কোনো ধরনের নাশকতা এড়াতে সব ধরনের ব্যবস্থা নেওয়ার বিষয়ে সিদ্ধান্ত নিয়েছি।

আসাদুজ্জামান খান কামাল বলেন, পিঠে এক ধরনের ব্যাগ বহন করা হয় যেটা ছাত্র বা যুবক শ্রেণি ব্যবহার করে। অনুষ্ঠানের দিন অর্থাৎ ২২ মার্চ এ ধরনের কোনো ব্যাক-প্যাকসহ কোনো রকম ব্যাগ বহন করতে দেব না।

তিনি জানান, ধারলো বস্তু, দাহ্য পদার্থ বা আগুন জ্বলাতে পারে এমন বস্তুও বহন করতে দেওয়া হবে না। স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, কারণ সারাদেশে এ দিন বিরাট সমাবেশ হবে। এজন্য আমরা আইন-শৃঙ্খলা রক্ষায় সব ধরনের ব্যবস্থা নেওয়ার সিদ্ধান্ত নিয়েছি।

তিনি আরও বলেন, ওইদিন সচিবালয়ে বেলা ৩টার পর কেউ প্রবেশ করতে পারবে না। যারা প্রবেশ করে ভেতরে অবস্থান করবেন, তারাও বের হতে পারবেন না।

About admin

Check Also

১৫ই আগষ্ট আন্তর্জাতিক মহাকাশ স্টেশনের উদ্দেশ্যে যাত্রা করবেন জাপানি নভোচারী ফুরুকাওয়া

জাপানের নভোচারী ফুরুকাওয়া সাতোশির দ্রুত হলে ১৫ই আগষ্ট আন্তর্জাতিক মহাকাশ স্টেশনে দ্বিতীয় ভ্রমণ নির্ধারণ করা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *