Breaking News

এসডিজির বৈঠকে অংশ নিতে কিশিদার জাপান ত্যাগ

জাপানের পররাষ্ট্রমন্ত্রী ফুমিও কিশিদা, জাতিসংঘের প্রণীত টেকসই উন্নয়ন এবং দরিদ্রতা নির্মূল বা এসডিজির একটি বৈঠকে যোগ দিতে নিউইয়র্কের উদ্দেশ্যে রওয়ানা হয়ে গেছেন। তিনি, আগামীকাল থেকে জাতিসংঘের সদরদপ্তরে অনুষ্ঠিতব্য মন্ত্রী পর্যায়ের তিনদিনের এই বৈঠকে যোগ দেবেন। বৈঠকে অংশগ্রহণকারী প্রায় ৪০টি দেশের মন্ত্রীরা, এসডিজি বা টেকসই উন্নয়নের লক্ষ্যমাত্রা নিয়ে নিজেদের চালানো প্রচেষ্টা বিষয়ক জাতীয় প্রতিবেদন উত্থাপন করবেন। এতে, দরিদ্রতা নির্মূল এবং আয়ের বৈষম্য হ্রাস করে নেয়ার লক্ষ্য নির্ধারণ করা হয়েছে।

বৈঠকে মিঃ কিশিদা, উন্নয়নশীল দেশগুলোকে সহায়তা যোগাতে বেসরকারি খাত এবং স্থানীয় সরকারগুলোর সঙ্গে জাপান সরকারের যৌথ কর্মকাণ্ডের বিষয়ে ব্যাখ্যা করবেন। তিনি, তরুণদের সহায়তা দিতে জাপান সরকারের গৃহীত নীতিমালা সম্পর্কেও কথা বলার পরিকল্পনা করছেন। তিনি, বিশ্বের বিভিন্ন দেশের সরকারী কর্মকর্তাদের জন্য জাপানের আয়োজিত অভ্যর্থনা অনুষ্ঠানে জাপানী কৌতুকাভিনেতা এবং গীতিকার পিকোতারোকে আমন্ত্রণ জানিয়েছেন। উল্লেখ্য, পিপিএপি গানের সুবাদে পরিচিত এই শিল্পী সচেতনতা বৃদ্ধির প্রচারে সহায়তা করবেন।

মিঃ কিশিদা, উত্তর কোরিয়া সমস্যা এবং পরমাণু অস্ত্র বিস্তার রোধের বিষয়ে জাপানের অবস্থান নিয়ে জাতিসংঘের মহাসচিব অ্যান্তোনিয় গুতেরেসের সঙ্গে মতবিনিময় করতে এক বৈঠকে মিলিত হওয়ার আশা করছেন।

সূত্র: এনএইচকে ওয়ার্ল্ড বাংলা

About admin

Check Also

১৫ই আগষ্ট আন্তর্জাতিক মহাকাশ স্টেশনের উদ্দেশ্যে যাত্রা করবেন জাপানি নভোচারী ফুরুকাওয়া

জাপানের নভোচারী ফুরুকাওয়া সাতোশির দ্রুত হলে ১৫ই আগষ্ট আন্তর্জাতিক মহাকাশ স্টেশনে দ্বিতীয় ভ্রমণ নির্ধারণ করা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *