Breaking News
Home / নিহন বাংলা কমিউনিটি সংবাদ / ওয়ারাবি ওয়েলফেয়ার এসোসিয়েশন

ওয়ারাবি ওয়েলফেয়ার এসোসিয়েশন

ওয়ারাবি ওয়েলফেয়ার এসোসিয়েশন জাপানের উদ্যেগে গত রোববার ২৬ ফেব্রুয়ারী টোকিও’র ওয়ারাবি রেল স্টেশন নিকটস্থ কুরুরু সিকিৎসু বুনকা সেন্টারে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস এবং অমর একুশে স্মরণে এক বিশেষ আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করা হয়েছে।

অনুষ্ঠান সভাপতিত্ব করেন সংগঠনের বর্তমান সভাপতি মো: মিজানুর রহমান। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাপানস্থ বাংলাদেশ দূতাবাসের প্রথম সচিব জনাব জাকির হােসেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এপিএস-এর পরিচালক জনাব ইউসিনারী কাৎসুও এবং প্রবীন সাংবাদিক জনাব কাজী ইনসানুল হক।
warabi welfare nihon bangla 2
সন্ধ্যা ৬ টা থেকে রাত্র ৯ টা পর্যন্ত আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এর আগে অতিথিদের আপ্যায়ন করে ওয়ারাবি ওয়েলফেয়ার এসোসিয়েশন, জাপান। কমিউনিটি’র বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক এবং রাজনৈতিক সংগঠনের নেতৃস্থানীয় ব্যক্তিবর্গসহ স্বপরিবারে প্রবাসীরা অনুষ্ঠানে অংশগ্রহণ করেন। সংগঠনের জেষ্ঠ্য সভাপতি আবু জাফর মো: মারুফ-এর পরিচালনায় আলোচনা সভায় অন্যান্যদের সাথে বক্তব্য রাখেন কাজী মাহফুজুল হক লাল, বাদল চাকলাদার, ছালেহ মোহাম্মাদ আরিফ,নূরে আলম (নূর আলী), খন্দকার আসলাম হীরা, মীর রেজাউল করিম রেজা, সুখেন ব্রম্ম, নবিউল্লাহ আসিফ, কাজী নজরুল ইসলাম শাহিন, সংগঠনের সহসভাপতি মইনুল ইসলাম মানিক, সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি আশরাফুল ইসলাম শেলী প্রমুখ। বাংলাদেশ থেকে আগত অতিথি মো: শাহজাহান সরকার বক্তব্য রাখেন।

উত্তরণ শিল্পী গোষ্ঠী, জাপান-এর পরিবেশনায় বিশেষ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। সাংস্কৃতিক অনুষ্ঠানটি পরিচালনা করেন সংগঠনের সভাপতি মো: মিজানুর রহমান। কবিতা আবৃতি করেন জান্নাতুল ইসলাম রুনা, মঈনুল ইসলাম মিল্টন, কমল বড়ুয়া ও জুয়েল আহসান কামরুল।

অনুষ্ঠানটি পৃষ্ঠপোষকতা করে পদ্মা কোং লি:, জাপান রেমিটেনস ও অসটরিন কোং লি:।

আয়োজনের সার্বিক তত্বাবধানে ছিলেন সংগঠনের জ্যেষ্ঠ উপদেষ্টা ইমদাদুল হক।
nihonbangla_report
তথ্য সূত্র ও ছবিঃ আশরাফুল ইসলাম ও মোঃ মিজানুর রহমান

About GIT-support

Check Also

নতুন গ্রহ

ভারতের মহাকাশ বিজ্ঞানীরা দাবী করেছেন, এতদিন নিশ্চিন্তে সকলের অজান্তে এই গ্রহটি প্রদক্ষিণ করে চলেছিল তার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *