Breaking News
Home / খেলাধুলা / দুর্নীতির দায়ে স্পেন ফুটবলের প্রধান গ্রেফতার

দুর্নীতির দায়ে স্পেন ফুটবলের প্রধান গ্রেফতার

আগামী মৌসুমের স্প্যানিশ লা লিগার সূচী অনুমোদন দেওয়া হবে বলে খবর। তার ঠিক দুই দিন আগে দুর্নীতির অভিযোগে গ্রেফতার হলেন স্প্যানিশ এফএর সভাপতি অ্যাঙ্গেল মারিয়া ভিয়ার। মঙ্গলবার নিজ বাসভবন থেকে তাকে গ্রেফতার করেছে স্প্যানিশ পুলিশ। শুধু ভিয়ার একাই নন, তার সঙ্গে গ্রেফতার করা হয়েছে ফুটবল প্রশাসনের আরও তিন রাঘববোয়ালকে। যার মধ্যে আছেন রিয়ার ছেলে গোরকা ভিয়ারও। শীর্ষ এই কর্তাদের গ্রেফতারের পাশাপাশি স্পেনের দুটি প্রীতি ম্যাচ নিয়েও তদন্ত করা হবে। তবে সন্দেহের তালিকায় ঠিক কোন ‍দুটি প্রীতি ম্যাচ তা উল্লেখ করা হয়নি।

সেই ১৯৮৮ সাল থেকে স্প্যানিশ এফএর সভাপতির দায়িত্ব আক্রে আছেন ভিয়ার। সভাপতি পদে মোট ৮ বার পুর্ননির্বাচিত হয়েছেন তিনি! সর্বশেষ নির্বাচিত হয়েছেন গত ৬ এপ্রিল। এফএর সভাপতির পাশাপাশি বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফারও সহসভাপতি তিনি। বেআইনী কার‌্যকলাপ তথা দুর্নীতি, ম্যানেজমেন্টের অবস্থাপনা, অর্থ আত্মসাৎ এবং মিথ্যা কাগজপত্র সরবরাহ করার অভিযোগে গ্রেফতার করা হয়েছে তাকে। তার ছেলে গোরকা কখনোই এফএর কোনো পদে দায়িত্ব পালন করেননি বটে। তবে পেশায় ক্রীড়া বিষয়ক আইনজীবী গোরকা কনমেবলের জেনারেল পরিচালক। তার কার‌্যকলাপ তদন্ত করা হবে। গ্রেফতার হওয়া অন্য দুজন হলেন স্প্যানিশ এফএর সহসভাপতি এবং টেনেরিফ ফেডারেশনের সভাপতি হুয়ান পেড্রন এবং টেনেরিফ ফেডারেশনের জেনারেল সেক্রেটারী রেমন হার্নান্দেজ বসু। হুয়ান পেড্রন সেই ১৯৮৪ সাল থেকে স্প্যানিশ এফএর সঙ্গে যুক্ত। উয়েফার ফিন্যান্স এবং ফিফার প্লেয়ার্স স্ট্যাটাস কমিটিরও সদস্য তিনি। রেমন হার্নান্দেজ বসু ১৯৮৭ সাল থেকে এই দায়িত্ব পালন করে আসছেন।

About GIT-support

Check Also

বাংলাদেশে যুক্তরাষ্ট্রের নতুন রাষ্ট্রদূত হতে যাচ্ছেন আর্ল রবার্ট মিলার। মার্শা বার্নিকাটের স্থলাভিষিক্ত হবেন তিনি।

আর্ল রবার্ট মিলার হতে যাচ্ছেন বাংলাদেশে যুক্তরাষ্ট্রের নতুন রাষ্ট্রদূত। হোয়াইট হাউজ এক বিবৃতিতে জানিয়েছে, প্রেসিডেন্ট …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *