Breaking News
Home / বিজ্ঞান ও প্রযুক্তি / প্রায় চার লাখ অ্যাকাউন্ট বন্ধ করেছে টুইটার!

প্রায় চার লাখ অ্যাকাউন্ট বন্ধ করেছে টুইটার!

২০১৬ সালে সন্ত্রাসবাদে উৎসাহ দেওয়ার জন্য প্রায় চার লাখ অ্যাকাউন্ট সাময়িক বন্ধ করে দিয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটার। মঙ্গলবার সংবাদমাধ্যমকে এ তথ্য জানায় টুইটার কর্তৃপক্ষ। উগ্রবাদ ও সহিংসতা ঠেকাতে টুইটার এ উদ্যোগ নেয়। খবর এএফপির।

ওই বছরে মোট ৩ লাখ ৭৬ হাজার ৮৯০ অ্যাকাউন্ট সাময়িকভাবে বন্ধ করে দেওয়া হয়েছে। ২০১৫ সালের আগস্ট মাস থেকে এ পর্যন্ত সর্বমোট ৬ লাখ ৩৬ হাজার ২৪৮ অ্যাকাউন্ট টুইটার বন্ধ করেছে। সম্প্রতি টুইটার তাদের নতুন ট্রান্সপারেন্ট প্রতিবেদনে এ তথ্য জানায়। সারা বিশ্বের বিভিন্ন দেশের সরকার উগ্র মৌলবাদ প্রসারে সামাজিক মাধ্যম ব্যবহার ঠেকাতে পদক্ষেপ নিতে অনুরোধ করে সকল ওয়েবসাইটকে। বিভিন্ন দেশের সরকারের চাপে পড়ে টুইটার এ পদক্ষেপ নেয়।

বিভিন্ন দেশের সরকার টুইটারের কাছে ব্যবহারকারীর তথ্য জানতে চায়। অন্য জাতি ও ধর্মের প্রতি ঘৃণামূলক পোস্ট মুছে ফেলতে অনুরোধ করে। ব্যবহারকারীর এসব তথ্য মুছতে থার্ড পার্টি গবেষণার ওয়েবসাইট লুমেন সাহায্য করেছে টুইটারকে। লুমেনের সঙ্গে টুইটারের চুক্তি হয় ২০১০ সালে।

About GIT-support

Check Also

হল্যান্ডে টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্বে অপরাজিত চ্যাম্পিয়ন, এশিয়া কাপে চ্যাম্পিয়ন হয়ে রীতিমতো উজ্জীবিত বাংলাদেশের বাঘিনী ক্রিকেটাররা

গত মে মাসে দক্ষিণ আফ্রিকা সফর, পরের মাসেই মালয়েশিয়ায় এশিয়া কাপে ভারতকে দুবার হারিয়ে চ্যাম্পিয়ন, …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *