Breaking News
Home / নিহন বাংলা কমিউনিটি সংবাদ / বাংলাদেশের অন্যতম নাট্যদল ‘স্বপ্নদল’ টোকিওতে মঞ্চস্থ করেছে বিখ্যাত ‘হেলেন কেলার’ নাটকটি।  

বাংলাদেশের অন্যতম নাট্যদল ‘স্বপ্নদল’ টোকিওতে মঞ্চস্থ করেছে বিখ্যাত ‘হেলেন কেলার’ নাটকটি।  

আব্দুল্লাহ আল মামুন

সোমবার সন্ধ্যায় রাজধানী টোকিওর বাংলাদেশ দূতাবাসের বঙ্গবন্ধু মিলনায়তনে  ‘হেলেন কেলার’ নাটকের এককাভিনয় মঞ্চায়িত করা হয়।

প্রথমে স্বপ্নদলের সদস্যদের দূতাবাসে স্বাগত জানান জাপানে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত রাবাব ফাতিমা। অনুষ্ঠানের শুরুতে প্রদত্ত স্বাগত বক্তব্যে রাষ্ট্রদূত বলেন, উন্নতমানের মঞ্চ নাটক পরিবেশনে স্বপ্নদল  ইতোমধ্যে সুনাম অর্জন করেছে, ফলশ্রুতিতে তাঁরা অংশগ্রহণ করেছে ‘ফেস্টিভেল টোকিও’র মত বড় আয়োজনে। যা নিঃসন্দেহে বাংলাদেশের নাট্যশিল্পের আন্তর্জাতিক গ্রহনযোগ্যতা বৃদ্ধি করবে।

তিনি আরো বলেন, ‘যুদ্ধ নয় শান্তি’ এই বার্তা নিয়ে স্বপ্নদলের অন্যতম নাটক “ত্রিংশ শতাব্দী” বাংলাদেশসহ জাপানে খুব প্রশংসা পেয়েছে। রাষ্ট্রদূত আশা প্রকাশ করেন দিন দিন জাপান -বাংলাদেশ সাংস্কৃতিক সম্পর্ক আরো দৃঢ় হবে। বাংলাদেশ সাংবাদিক লেখক ফোরাম স্বপ্নদলের জাপান সফরকে সাংগঠনিক ভাবে বিভিন্ন সহযোগিতা ও সমন্বয় করেছে।

অনুষ্ঠানে স্বপ্নদলের প্রতিষ্ঠাতা জাহিদ রিপনসহ দলে সদস্যরা, উল্লেখযোগ্য সংখ্যক জাপানী, প্রবাসী বাংলাদেশি এবং দূতাবাসের সকল কর্মকর্তা – কর্মচারীরা উপস্থিত ছিলেন। নাটক শেষে জাহিদ রিপন হেলেন কেলার নাটক সম্পর্কে উপস্থিত সকলের কাছে বর্ণনা দেন এবং জাপানিদের জন্যও তা অনুবাদ করা হয় । উপস্থিত প্রবাসী ও জাপানিদের সাথে দূতাবাস প্রাঙ্গন আনন্দে মুখরিত হয়ে উঠে।

আব্দুল্লাহ আল মামুন/০৫ নভেম্বর, ২০১৮/ টোকিও, জাপান

About Golam Masum

Check Also

Tokyo Boishakhi Mela 2019

Post Views: 9

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *