Home / আন্তর্জাতিক / মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে কড়া ভাষায় হুঁশিয়ারি দিলেন ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানি।

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে কড়া ভাষায় হুঁশিয়ারি দিলেন ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানি।

ডেস্ক রিপোর্ট

ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানি মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে কড়া ভাষায়  হুঁশিয়ারি দিলেন। বিদেশে নিযুক্ত ইরানি রাষ্ট্রদূতদের সঙ্গে সম্প্রতি এক বৈঠকে কড়া ভাষায় আমেরিকাকে এমন হুঁশিয়ারি দেন। তিনি আরও বলেন, আমেরিকার জানা উচিত ইরানের সঙ্গে শান্তি প্রতিষ্ঠা করলে সব শান্তির সন্ধান পাওয়া যাবে। আর তেহরানের বিরুদ্ধে যুদ্ধে যাওয়ার অর্থ হবে নিজেকে সব ধরনের যুদ্ধে জড়িয়ে ফেলা। সম্প্রতি বিভিন্ন ইস্যুতে আমেরিকার সঙ্গে সংঘাত বেড়ে চলছে ইরানের। পরমাণু ক্লাব থেকে বের করে দেওয়া থেকে তেল নিষিদ্ধ করা। একের পর এক নিষেধাজ্ঞা তাদের উপর চাপিয়ে দেওয়া হচ্ছে। এই অবস্থায় উত্তেজনা ক্রমশ বেড়েই চলেছে। ইরানের কর্মকর্তারা আমেরিকার এই সমস্ত পদক্ষেপকে তেহরানের বিরুদ্ধে ‘অর্থনৈতিক যুদ্ধ’ চাপিয়ে দেয়ার শামিল বলে মন্তব্য করেছেন। ইরানের বিরুদ্ধে মার্কিন হুমকি বিপরীত ফল বয়ে আনবে এবং এসব হুমকি ইরানি জাতিকে আরো ঐক্যবদ্ধ করবে এবং নিশ্চিতভাবেই আমরা আমেরিকাকে এই ক্ষেত্রে পরাজিত করার অংগীকার ব্যাক্ত করেন। এ ক্ষেত্রে হয়ত কিছু মূল্য দিতে হবে তবে বিনিময়ে এর সুফল হবে অনেক বড়। রুহানি বলেন, মার্কিনীদেরকে অবশ্য জানতে হবে যে ইরানি জাতি কখনোই কারও কাছে নতি স্বীকার করবে না এবং আমরা একটি গৌরবময় জাতি। অতীতকাল থেকেই এই অঞ্চলের সমুদ্রপথে আমরা নিরাপত্তার গ্যারান্টি দিয়ে আসছি। আপনাকে বলছি, সিংহের লেজ নিয়ে খেলবেন না, এর জন্য কিন্তু আপনাকে অনুতপ্ত হতে হবে।
ছবি সূত্র: ডেইলি এক্সপ্রেস

About Golam Masum

Check Also

তারেকের বন্ধু মামুনের ৭ বছরের কারাদণ্ড

ডেস্ক রিপোর্টঅর্থপাচারের অভিযোগে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বন্ধু গিয়াস উদ্দিন আল মামুনের সাত বছরের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *