Breaking News

মার্কিন হুমকি পরোয়া করি না : তুরস্ক

আন্তর্জাতিক ডেস্ক : রাশিয়ার এস-৪০০ ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা কেনার জন্য তুরস্ক যে পরিকল্পনা গ্রহণ করেছে এর জন্য দেশটির ওপর নিষেধাজ্ঞা দেয়ার ওয়াশিংটনের হুমকি নাকচ করে দিয়েছেন তুরস্কের পররাষ্ট্রমন্ত্রী মেভলুত চাভুসওগ্লু। আমেরিকার এ ধরনের হুমকির মাধ্যমে তুরস্ককে ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা কেনার পথ থেকে বিরত রাখতে পারবে না বলেও জানান তিনি।

স্থানীয় সময় শুক্রবার ন্যাটোর সদর দফতর ব্রাসেলসে সংস্থাটির শীর্ষ বৈঠকের অবকাশে নতুন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও’র সাথে বৈঠকের পর সংবাদ সম্মেলনে এই কথা জানান তিনি।

চাভুসওগ্লু বলেন, ‘যদি তোমরা ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা ক্রয় করো তাহলে তোমাদের ওপর নিষেধাজ্ঞা আরোপ করব’ -ওয়াশিংটনের এ ধরনের হুমকির মাধ্যমে তুরস্ক প্রভাবিত হবে না। আঙ্কারা কখনো এ ধরনের সিদ্ধান্ত মেনে নেবে না। বরং ভবিষ্যতে আঙ্কারা-ওয়াশিংটন কিভাবে একসঙ্গে কাজ করতে পারে সে বিষয়ে আলোচনার জন্য তুরস্ক সব সময় প্রস্তুত আছে।

রাশিয়ার এস-৪০০ কেনার বিষয়ে আঙ্কারার পরিকল্পনায় মার্কিন পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও গভীর উদ্বেগ জানানোর পর মেভলুত চাভুসওগ্লুর পক্ষ থেকে এ বক্তব্য এলো।

এর আগে ন্যাটোতে নিযুক্ত মার্কিন কূটনীতিক কাই বেইলি তুরস্কের প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছিলেন, ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা কেনা হলে আঙ্কারাকে কঠোর পরিণতি ভোগ করতে হবে।

About admin

Check Also

১৫ই আগষ্ট আন্তর্জাতিক মহাকাশ স্টেশনের উদ্দেশ্যে যাত্রা করবেন জাপানি নভোচারী ফুরুকাওয়া

জাপানের নভোচারী ফুরুকাওয়া সাতোশির দ্রুত হলে ১৫ই আগষ্ট আন্তর্জাতিক মহাকাশ স্টেশনে দ্বিতীয় ভ্রমণ নির্ধারণ করা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *