Breaking News
Home / নিহন বাংলা কমিউনিটি সংবাদ / ৬৯তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন উপলক্ষে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে বাংলাদেশ আওয়ামীলীগ জাপান শাখা।  

৬৯তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন উপলক্ষে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে বাংলাদেশ আওয়ামীলীগ জাপান শাখা।  

বাংলাদেশ আওয়ামীলীগ এর ৬৯তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন উপলক্ষে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে বাংলাদেশ আওয়ামীলীগ জাপান শাখা।

গেল ৮ জুলাই ২০১৮ রোববার জাপানের রাজধানী টোকিওর কিতা শহরের আকাবানে বুনকা সেন্টার ( বিভিও হল ) এ আয়োজিত  আলোচনা সভা এবং সাংস্কৃতিক অনুষ্ঠানে সভাপতিত্ব করেন  বাংলাদেশ আওয়ামীলীগ জাপান শাখা’র  সভাপতি সালেহ মোঃ আরিফ। মঞ্চে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সাধারন সম্পাদক খন্দকার আসলাম হিরা,   সিনিয়র সহ সভাপতি সনত কুমার বড়ুয়া , সহ সভাপতি বাদল চাকলাদার ।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী ( এমপি )  উপস্থিত থাকার কথা থাকলেও বাংলাদেশ জাতীয় সংসদের গুরুত্বপূর্ণ অধিবেশন , নিজ সংসদীয় এলাকা নিয়ে প্রধান মন্ত্রীর সাথে বৈঠক  এবং রাষ্ট্রীয় কাজে ব্যাস্ত থাকায় শেষ পর্যন্ত তিনি উপস্থিত হতে পারেন নি ।

     তিনি আলোচনা সভা শুরুর প্রাক্কালে এক ভিডিও কনফারেন্স এর মাধ্যমে ইচ্ছা স্বত্বেও উপস্থিত হতে না পারার কারনে দলের নেতাকর্মী এবং উপস্থিত সকলের কাছে দুঃখ প্রকাশ করে অনুষ্ঠানের সফলতা কামনা করেন ।

তিনি বলেন , আমার ইচ্ছা এবং সব প্রস্তুতি থাকা সত্বেও নিজ এলাকা নিয়ে মাননীয় প্রধান মন্ত্রীর সাথে গুরুত্বপূর্ণ বৈঠক থাকায় আমি আপনাদের সাথে প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপনে শরীক হতে না পারায় আমি আন্তরিকভাবে দুঃখিত ।

    তিনি বলেন , আপনারা জানেন বাংলাদেশ আওয়ামীলীগের দীর্ঘ ৬৯ বছরের পথ চলাটা মসৃণ ছিল না । রাজপথে  অনেক ত্যাগ তিতিক্ষা আজকের এই অবস্থানে । আজ আওয়ামীলীগের নিজস্ব একটি ভবন হয়েছে । সেই ভবন-এ বসে আমি আপনাদের সাথে কথা বলছি । এটাও বাংলাদেশ আওয়ামীলীগ এর অন্যতম একটি বড় অর্জন ।কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী ভিডিও কনফারেন্স এর মাধ্যমে প্রবাসীদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন ।

   সহসভাপতি জাকির হোসেন জোয়ারদার এর পরিচালনায়  প্রতিষ্ঠা বার্ষিকীর তাৎপর্যে বক্তব্য রাখেন সুখেন ব্রহ্ম , নিয়াজ আহমেদ জুয়েল , আব্দুর রাজ্জাক , গোলাম মাসুম জিকো , মোঃ মিজানুর রহমান , মাসুদ পারভেজ , চৌধুরী সাইফুর রহমান লিটন , কাজী ইনসানুল হক , মোল্লা মোঃ আলমগীর হোসেন , মোল্লা অহিদুল ইসলাম , ডাঃ শাহরিয়ার এম, শামস , মোঃ মাসুদুর রহমান ( সাংগঠনিক সম্পাদক ) , মোঃ ফারুক আহমেদ ,  বাদল চাকলাদার , সনত কুমার বড়ুয়া , খন্দকার আসলাম হিরা , সালেহ মোঃ আরিফ প্রমুখ ।

   সভাপতি সালেহ মোঃ আরিফ এর নেতৃত্বে উপস্থিত সকলকে নিয়ে কেক কেটে ৬৯তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন কে স্মরণীয় করে রাখা হয় ।

         উত্তরণ বাংলাদেশ কালচারাল গ্রুপ পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠানটি পরিচালনা করেন গ্রুপের সিনিয়র সদস্য মোঃ ফজলুল হক রতন । উত্তরণ ছাড়াও জাপান আওয়ামীলীগের সাংস্কৃতিক ও মহিলা বিষয়ক সম্পাদিকা শাম্মী বাবলী এবং শিশু শিল্পী তনুতা ঘোষ সংগীত পরিবেশন করেন ।

  সাংস্কৃতিক অনুষ্ঠানে মহান মুক্তিযুদ্ধ চলাকালীন পরবর্তী সময়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কে নিয়ে বিভিন্ন জনপ্রিয় গান গুলো পরিবেশন করা হয় । এসময় উত্তরণের নিয়মিত শিল্পী  বাচ্চু দত্ত , মান্না চৌধুরী , বিশ্বজিত দত্ত বাপ্পা এবং পাপ্পু যন্ত্রে সহযোগিতা করেন ।

ছবি ও তথ্যঃ রাহমান মনি (সাপ্তাহিক)

About Golam Masum

Check Also

৪৮ তম মহান বিজয় দিবস উদযাপন করেছে টোকিওতে অবস্থিত বাংলাদেশ দূতাবাস

আব্দুল্লাহ আল মামুনউৎসাহ-উদ্দীপনা, যথাযথ মর্যাদায় ও নানাবিধ কর্ম সূচির মধ্যে দিয়ে বাংলাদেশের ৪৮ তম মহান …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *