Breaking News

উত্তর কোরীয় বিষয়ে ঐক্যবদ্ধ হতে জাপানী দূতের আহ্বান

জাতিসংঘে নিয়োজিত জাপানের রাষ্ট্রদূত, উত্তর কোরিয়ার সাম্প্রতিক উস্কানিমূলক পদক্ষেপ সংক্রান্ত আলোচনায় নিরাপত্তা পরিষদের সদস্য দেশগুলো ঐক্যবদ্ধ পদক্ষেপ গ্রহণ করবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন। গতকাল নিউইয়র্কে জাতিসংঘের সদরদপ্তরে রাষ্ট্রদূত কোরো বেশশো উক্ত মন্তব্য করেন। তিনি, চলতি মাসের ১৬ তারিখে পিয়ংইয়ং এর পরীক্ষামূলক ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র নিক্ষেপের বিষয়ে জাতিসংঘ নিরাপত্তা পরিষদের নিন্দা জানিয়ে প্রদত্ত বিবৃতির বিষয় উল্লেখ করেন।

তিনি, উক্ত বিবৃতির পাশাপাশি জাতিসংঘ নিরাপত্তা পরিষদ উত্তর কোরিয়ার পরমাণু পরীক্ষার বিষয়ে দেশটিকে সতর্ক করে দিয়ে একটি বার্তা দেয়া উচিৎ বলে মন্তব্য করেন। বিশ্লেষকদের ধারণা, পিয়ংইয়ং যেকোনো মুহূর্তে ষষ্ঠ বারের মত পরমাণু পরীক্ষা চালানোর জন্য প্রস্তুত রয়েছে। জাপানী রাষ্ট্রদূত, উত্তর কোরিয়ার পরমাণু কর্মসূচী নিয়ে আগামী ২৮শে এপ্রিল জাতিসংঘ নিরাপত্তা পরিষদে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী রেক্স টিলারসনের সভাপতিত্বে একটি মন্ত্রী পর্যায়ের বৈঠক অনুষ্ঠিত হবে বলেও উল্লেখ করেন।

মিঃ বেশশো, এই বৈঠকে অধিকাংশ দেশের পররাষ্ট্র মন্ত্রীরা অংশ নেবেন বলে আশাবাদ ব্যক্ত করেন।

তিনি, আগামী সোমবার ওয়াশিংটনে নিরাপত্তা পরিষদের ১৫টি সদস্য দেশের প্রতিনিধিরা মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে সাক্ষাৎ করবেন বলেও জানান। তিনি, উত্তর কোরিয়ার পরমাণু ও ক্ষেপণাস্ত্র কর্মসূচীর বিষয়ে মার্কিন নেতার সঙ্গে শক্তিশালী সমন্বয়ের আশাবাদ ব্যক্ত করেন।

About admin

Check Also

১৫ই আগষ্ট আন্তর্জাতিক মহাকাশ স্টেশনের উদ্দেশ্যে যাত্রা করবেন জাপানি নভোচারী ফুরুকাওয়া

জাপানের নভোচারী ফুরুকাওয়া সাতোশির দ্রুত হলে ১৫ই আগষ্ট আন্তর্জাতিক মহাকাশ স্টেশনে দ্বিতীয় ভ্রমণ নির্ধারণ করা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *