Breaking News

কার্লোসের দাবি তিনি নির্দোষ

আর্থিক অসদাচরণের অভিযোগে পুলিশের হাতে আটক জাপানের গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান নিশান গ্রুপের সাবেক চেয়ারম্যান কার্লোস গোন নিজেকে নির্দোষ দাবি করেছেন। গত বছর আকস্মিক আটকের পর এই প্রথম আদালতে হাজিরা দিতে এসে তিনি এই দাবি করেন। মঙ্গলবার বিবিসি অনলাইনে প্রকাশিত এক খবরে কথা বলা হয়েছে।

গত নভেম্বর থেকে পুলিশি হেফাজতে থাকা ৬৪ বছর বয়সী  গোন নিজেকে মিথ্যা অভিযোগে এবং অনৈতিকভাবে আটক করা হয়েছে বলে জানান। তার আইনজীবীরা তাকে দীর্ঘদিন আটকের বিষয়ে আদালতকে শুনানির জন্য অনুরোধ করেন।

কার্লোস জানান, তিনি দুই দশক ধরে নিশানের ব্যবসাকে চাঙ্গা করতে কাজ করেছেন। কিন্তু কখনও প্রতিষ্ঠান থেকে বাড়তি টাকা নেননি। এই সময়ে তিনি কোন অভিযোগেরও শিকার হননি। অথচ তাকে মিথ্যা কারণে আটক করা হয়েছে। মঙ্গলবার কালো স্যুট পড়ে আদালতে আসেন কার্লোস। এসময় তাকে অত্যান্ত স্থীর মনোভাব অবস্থা দেখাচ্ছিল।

কার্লোস অটো শিল্পে বিশ্বব্যাপী পরিচিত মুখ। ব্যক্তিগত ব্যবহারে কোম্পানির সম্পদ ব্যবহার এবং পারিশ্রমিকের সঠিক তথ্য প্রকাশ না করার অভিযোগে দুই মাস আগে আটক হন এই ধনকুব।   গোনকে দীর্ঘ সময় আটক রাখায় বিশ্বজুড়ে সমালোচনার সৃষ্টি হয়েছে।

শুনানিতে আইনজীবীরা তার আটকের বিষয়টি বাদ দিতে আদালতকে অনুরোধ করবেন বলে জানিয়েছেন তার একজন আইনজীবী টোকিওর সাবেক কৌসুলি ইয়োজি ওসহাই। তিনি বলেন, আমরা আবেদন করলেও আদালতে সেটা গ্রহণ হওয়ার সম্ভাবনা খুবই কম। কারণ এই ধরনের মামলার ক্ষেত্রে আটক আবেদন খারিজ করার তেমন সুযোগ থাকে না।

জাপানের আইন অনুযায়ী, আর্থিক অসদাচরণের এই অভিযোগ যদি প্রমাণিত হয় তাহলে ১০ বছরের জেল হতে পারে তার। একই সাথে ৭০০ মিলিয়ন জাপানি ইয়েন জরিমানাও হতে পারে এই ধনকুবের।

About admin

Check Also

১৫ই আগষ্ট আন্তর্জাতিক মহাকাশ স্টেশনের উদ্দেশ্যে যাত্রা করবেন জাপানি নভোচারী ফুরুকাওয়া

জাপানের নভোচারী ফুরুকাওয়া সাতোশির দ্রুত হলে ১৫ই আগষ্ট আন্তর্জাতিক মহাকাশ স্টেশনে দ্বিতীয় ভ্রমণ নির্ধারণ করা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *