Breaking News

জমি বিক্রিতে প্রধানমন্ত্রী দম্পতির সংশ্লিষ্টতা অস্বীকার করলেন শিনযো আবে

জাপানের প্রধানমন্ত্রী শিনযো আবে পশ্চিম জাপানের ওসাকা জেলাতে অবস্থিত রাষ্ট্রীয় জমির বিতর্কিত বিক্রয়ে তার বা তার স্ত্রীর কোন সংশ্লিষ্টতার কথা অস্বীকার করেছেন। জমিটি গত বছর এক স্কুল পরিচালনা কোম্পানি মোরিতোমো গাকুয়েন’এর কাছে নির্ধারিত মূল্যের অনেক কম দামে বিক্রি করা হয়। কোম্পানিটি সেখানে একটি প্রাথমিক বিদ্যালয় শুরু করার পরিকল্পনা করেছিল। মি: আবে গতকাল দু’টি সংসদীয় কমিটিতে মোরিতোমো গাকুয়েন’এর প্রেসিডেন্ট ইয়াসুনোরি কাগোইকে’র দেয়া শপথের অধীনে শুনানি বিষয়ে আজ উচ্চকক্ষের বাজেট কমিটিতে একথা বলেন।

মি: আবে’র স্ত্রী আকিয়ে’র সরকারি সহযোগীর কাছে থেকে পাওয়া ফ্যাক্স বিষয়ে মি: কাগোইকে বলেন, জমিটি কেনার জন্য সাহায্য চেয়ে একটি ভয়েস মেসেজ পাঠানোর প্রেক্ষিতে তিনি সে ফ্যাক্স পান। ফ্যাক্সটিতে বলা হয়, অর্থ মন্ত্রণালয়ের কাছে একটি অনুসন্ধান আবেদন করা হয়েছিল, এবং সরকার তার অনুরোধ পূরণ করতে পারবে না। মি: আবে আজ সংসদীয় কমিটিকে জানান, ফ্যাক্সটি ছিল অনুসন্ধানের ফলাফল বিষয়ে তার স্ত্রীর সহযোগীর কাছ থেকে একটি বিজ্ঞপ্তি মাত্র।

তিনি জোর দিয়ে বলেন, এখানে মন্ত্রণালয়ের উপর কোন অযাচিত চাপ প্রয়োগ করা হয়নি। এছাড়া ২০১৫ সালে তার স্ত্রী মি: কাগোইকে’কে ১০ লক্ষ ইয়েন, বা প্রায় ৯ হাজার মার্কিন ডলারের অনুদান প্রদান করেছেন, এ সাক্ষ্যের কথাও মি: আবে উল্লেখ করেন। তিনি বলেন, এটি দুঃখজনক যে এ ব্যাপারে মি: কাগোইকে’র শুনানি সত্যের পরিপন্থী।

সূত্র: এনএইচকে ওয়ার্ল্ড বাংলা

About admin

Check Also

১৫ই আগষ্ট আন্তর্জাতিক মহাকাশ স্টেশনের উদ্দেশ্যে যাত্রা করবেন জাপানি নভোচারী ফুরুকাওয়া

জাপানের নভোচারী ফুরুকাওয়া সাতোশির দ্রুত হলে ১৫ই আগষ্ট আন্তর্জাতিক মহাকাশ স্টেশনে দ্বিতীয় ভ্রমণ নির্ধারণ করা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *