Breaking News

“জাতীয় বিপ্লব ও সংহতি দিবস ” উপলক্ষে জাপান বিএনপি’র আলোচনা সভা

ঐতিহাসিক ৭-ই নভেম্বর “জাতীয় বিপ্লব ও সংহতি দিবস ” উপলক্ষে জাপান বিএনপি’র উদ্যোগে টোকিওর কিতা-কুর ওজি হোকুতোপিয়া হলে এক র আয়োজন করা হয়। জাপান বিএনপি’র ভারপ্রাপ্ত সভাপতি জনাব মোফাজ্জল হোসেনের সভাপতিত্বে জাতীয় বিপ্লব ও সংহতি দিবসের গুরত্ব ও তাৎপর্য্য নিয়ে আলোচনা সভায় অংশগ্রহণ করেন জাপান বিএনপি এবং এর অংগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ। নুর খান রনির পরিচালনার আলোচনা সভায় বক্তব্য রাখেন দলের সাধারন সম্পাদক মীর রেজাউল করিম রেজা, কাজী এনামূল হক, আলমগীর হোসেন মিঠু, শেখ আনোয়ার হোসেন, মোল্লা দেলোয়ার হোসেন, জুয়েল পাঠান, আবুল খায়ের, রবিউল আলম সাব্বির, মোস্তাফিজুর রহমান জনি, কাজী সাদেকুল হায়দার বাবলু, ওমর ফারুক রিপন, তৌহিদুল ইসলাম হেলাল, শফিকুল ইসলাম ফারুক, মাসুদ পারভেজ প্লাবন,আ: হাইয়ুল, ইমন শেখ, আবু তাহের, সেলিম আহমেদ সহ প্রমুখেরা।
এছাড়াও কমিউনিটি নেতৃবৃন্দের মধ্যে বক্তব্য রাখেন আশরাফুল ইসলাম শেলী, লিটন মাহমুদ সহ অন্যান্য নেতৃবৃন্দ।

মো: আবু তাহেরের পবিত্র কোরআন তেলওয়াতের মাধ্যমে আলোচনা সভা শুরু করা হয়। সভায় বিভিন্ন বক্তাগণ ঐতিহাসিক ৭-ই নভেম্বরের গুরত্ব ও তাৎপর্য তুলে ধরে বক্তব্য রাখেন। তারা বলেন , ১৯৭৫-সালের ৭-ই নভেম্বর আমাদের জাতীয় জীবনে এক ঐতিহাসিক অবস্মরণীয় দিন। এই দিনে সৈনিক জনতা রাজপথে নেমে এসেছিলো জাতীয় স্বাধীনতা সুরক্ষা ও হারানো গনতন্ত্র পুনরুজ্জীবেনের দৃঢ প্রত্যয় বুকে নিয়ে। তারা বলেন, দেশ মাতৃকার এক চরম সংকটকালে ৭৫-এর ৭-ই নভেম্বর স্বজাতির স্বাধীনতা রক্ষায় দেশপ্রেমিক সৈনিক ও সাধারন জনতা সেদিন মহান স্বাধীনতার ঘোষক জিয়াউর রহমানকে বন্দীদশা থেকে মুক্ত করেছিলেন। পরবর্তীকালে রাজনৈতিক পটপররিবর্তনে জিয়াউর রহমানের নেতৃত্বে দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব প্রভাব মুক্ত হয়ে সত্তা লাভ করে।আর সেই দিন থেকেই বাংলাদেশে বহুদলীয় গনতন্ত্রের যাত্রা শুরু হয়। তারা বলেন, বাংলাদেশের ইতিহাসে জিয়াউর রহমানের নাম স্মরণীয় হয়ে থাকবে।
আলোচনা সভায় সভাপতি ও সাধারন সম্পাদক তাদের বক্তৃতায় বলেন, আমাদেরকে ৭-ই নভেম্বরের চেতনায় উদ্ধুদ্ধ হয়ে অবৈধ আওয়ামী লীগ সরকারের দু:শাসনের বিরুদ্ধে গনতন্ত্র পুন: প্রতিষ্ঠার লক্ষ্যে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বে আগামী দিনের যে কোন আন্দোলনে সবাইকে ঐক্যবদ্ধ থাকার আহবান জানান।
আলোচনা সভায় তরুন নেতা কর্মীদের উপস্হিতি ছিলো লক্ষণীয়।

ছবিঃ রহামান মনি ও তওহীদুল ইসলাম হেলাল

About admin

Check Also

কিউশুতে ভারী বর্ষণ অব্যাহত থাকায় দুর্যোগের সম্ভাবনা নিয়ে উদ্বেগ বৃদ্ধি পাচ্ছে

 জাপানের কিউশুতে বুধবার প্রচণ্ড বৃষ্টিপাত আবারও আঘাত হানছে। অব্যাহত বৃষ্টিপাত ভূমির উপরিভাগ আলগা করে দেয়ায় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *