Breaking News

জাপানের ক্ষমতাসীন এলডিপি’র কনভেনশনে জাপান বিএনপি’র নেতৃবৃন্দের অংশগ্রহণ ।

জাপানের সরকারী দল লিবারেল ডেমোক্রেটিক পার্টি ( এল,ডি,পি )-র কনভেনশন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি হিসাবে জাপান বিএনপি’র একটি প্রতিনিধি দল অংশগ্রহণ করেন।
টোকিওর অভিজাত পাঁচ তারকা হোটেল নিউ ওতানিতে আয়োজিত এই অনুষ্ঠানে জাপান বিএনপি’র প্রতিনিধি দলে জাপান বিএনপি’র সাধারন সম্পাদক মীর রেজাউল করিম রেজা এবং উপদেষ্টা কাজী এনামূল হক এতে অংশ নেন।
 এই অনুষ্ঠানে সরকারী দলের মন্ত্রী, এমপিসহ এলডিপি’র উচ্চ পর্যায়ের নেতৃবৃন্দ অংশগ্রহণ করেন। প্রধানমন্ত্রী মি. শিনজো আবে সহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ বক্ত্যব রাখেন।
বক্ত্যব পর্ব শেষে এক নৈশ ভোজের আয়োজন করা হয়।

অনুষ্ঠানের এক পর্যায়ে জাপান বিএনপি’র নেতৃবৃন্দ বেশ কয়েকজন মন্ত্রী এবং এমপি’র সাথে সৌজন্য সাক্ষাৎ করেন। এর মধ্যে উল্লেখ্যযোগ্য ছিলেন উপ প্রধানমন্ত্রী মি. তারো আসো,পররাষ্ট্রমন্ত্রী মি. তারো কোওনো, সাবেক বানিজ্য ও শিল্প মন্ত্রী মি. আমারি আকিরা,পররাষ্ট্র বিষয়ক সংসদীয় কমিটির চেয়ারম্যান এবং শিক্ষা, সংস্কৃতি,ক্রীড়া, বিজ্ঞানও প্রযুক্তি প্রতি মন্ত্রী মি. হারাদা ইয়ুশিয়াকি,জাপান বাংলাদেশ  সংসদীয় কমিটির নির্বাহী সচিব মি. ইচিরো ছূকুদা। এছাড়াও  তারা বেশ কয়েকজন সংসদ সদস্যদের সাথে কথা বলেন। উপ প্রধানমন্ত্রী মি. তারো আসো  নেতৃবৃন্দের কাছে বাংলাদেশের    সর্বশেষ রাজনীতি পরিস্হিতি জানতে আগ্রহ প্রকাশ করেন এবং দেশনেত্রী বেগম খালেদা জিয়ার কুশলাদি জিজ্ঞেস করেন। নেতৃবৃন্দ বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান জনাব তারেক রহমানের শুভেচ্ছা তাকে পৌঁছে দেন।
 unnamed (1) unnamed (3)
মি. তারো আসো খালেদা জিয়ার শারিরীক অবস্হা এবং তার মুক্তির প্রক্রিয়া সম্পূর্কে জানতে চান এবং উদ্বেগ প্রকাশ করেন। জাপান বিএনপি’র নেতৃবৃন্দ তাকে অবহিত করে বলেন, বাংলাদেশে আজ গনতন্ত্রের লেশমাত্র নেই। বিএনপি’র নেতৃবৃন্দ তাকে বলেন, বাংলাদেশে  আগামী জাতীয় সংসদ নির্বাচন  যাতে সকল দলের অংশগ্রহণে অবাধ, স্বচ্ছ ও নিরপেক্ষভাবে অনুষ্ঠিত হয় ,  সে জন্য বাংলাদেশের উন্নয়ন সহযোগী দেশ হিসাবে জাপানকে বিশেষ ভূমিকা রাখার জন্য তার প্রতি অনুরোধ রাখেন।  অত্যন্ত আন্তরিকতার সাথে তিনি নেতৃবৃন্দের সাথে কথা বলেন। তাকে মূল্যবান সময় দেওয়ার জন্য জাপান বিএনপি’র নেতৃবৃন্দ তার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

About admin

Check Also

কিউশুতে ভারী বর্ষণ অব্যাহত থাকায় দুর্যোগের সম্ভাবনা নিয়ে উদ্বেগ বৃদ্ধি পাচ্ছে

 জাপানের কিউশুতে বুধবার প্রচণ্ড বৃষ্টিপাত আবারও আঘাত হানছে। অব্যাহত বৃষ্টিপাত ভূমির উপরিভাগ আলগা করে দেয়ায় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *