Breaking News

জাপান বিএনপির মানব বন্ধন ও বিক্ষোভ সমাবেশে

১৪ অক্টোবর ২০১৮ টোকিও ইকেবুকুরো এলাকার নিশিগুচি পার্কে শহীদ মিনার এর সামনে মানব বন্ধন ও বিক্ষোভ সমাবেশে করে জাপান বিএনপি ও তার অঙ্গসংগঠন সমুহ। পূর্বে থেকে জাপানের আইন শৃঙ্খলা বাহিনীর অনুমোদন নিয়ে তারা এই সমাবেশ করেন বলে জানা যায়। জাপান বিএনপি এর নাম সম্বলিত প্যাডে তারা তাদের লিখিতি বক্তব্য সাংবাদিকদের মধ্যে বিতরণ করযায়। যা হুবহু নিম্নে তুলে ধরা হল।

বক্তব্যঃ

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান দেশনায়ক তারেক রহমানের বিরুদ্ধে ২১ শে আগষ্ট গ্রেনেড হামলা মামলার সাজানো রায়ের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে জাপান বিএনপি টোকিওর ইকুবুকুরোর নিশিগুচি কয়েনে অবস্থিত শহীদ মিনারের সামনে ” মানব বন্ধন ও বিক্ষোভ সমাবেশের ” আয়োজন করে।  মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে জাপান বিএনপির নেতৃবৃন্দ তাদের বক্তব্য তুলে ধরে বলেন – বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের আকাশচুম্বী জনপ্রিয়তাকে ভয় পেয়েই অবৈধ সরকার সাজানো রায় দিয়ে তারেক রহমানকে রাজনীতি থেকে দূরে রাখতে চায়। তারেক রহমানকে এই মামলায় জড়ানো এবং তাতে ফরমায়েশি রায় দেওয়া রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত এবং প্রতিহিংসা চরিতার্থ করার নগ্ন প্রকাশ। বাংলাদশের কোটি কোটি মানুষ এই রায়কে ঘৃনা ভরে প্রত্যাখ্যান করছে।

বিএনপির নেতৃবৃন্দ বলেন – ২০০৯ সালে রাষ্ট্রক্ষমতা দখল করে আওয়ামীলীগ অবসরপ্রাপ্ত ও বিতর্কিত কিছু পুলিশ কর্মকর্তাকে এই মামলার তদন্ত কর্মকর্তা নিযুক্ত করে এটিকে একটি রাজনৈতিক মামলায় রুপান্তরিত করে।
তারা বলেন, এই অনির্বাচিত সরকার সাংবিধানিক সকল প্রতিষ্ঠানকে আজ ধংস করে দিয়েছে। গনতন্ত্র, আইনের শাসন, মানবাধিকার, সামাজিক ন্যায়বিচার কিছুই এখন আর অবশিষ্ট নেই। মানুষের শেষ ভরসাস্থল বিচার বিভাগকেও তারা ধবংস করে সংকীর্ণ ফায়দা হাসিলের জন্য ব্যবহার করে যাচ্ছে।
তারা অনির্বাচিত সরকার প্রধানকে উদ্দেশ্য করে বলেন – আপনি বাংলাদেশী জাতীয়তাবাদের হৃৎপিন্ডে হাত দিয়েছেন। অতীত ইতিহাসকে স্মরণ করবেন, পৃথিবীতে কোন স্বৈরশাসক জাতীয়তাবাদী শক্তিকে দমন করে টিকে থাকতে পারেনি, আপনিও পারবেন না, করুণ পরিণতি নিয়ে আপনাকেও বিদায় নিতে হবে।
বাংলাদেশ – জিন্দাবাদ।
আলকচিত্র এবং তথ্য সুত্রঃ পি আর প্লাসিড

About admin

Check Also

কিউশুতে ভারী বর্ষণ অব্যাহত থাকায় দুর্যোগের সম্ভাবনা নিয়ে উদ্বেগ বৃদ্ধি পাচ্ছে

 জাপানের কিউশুতে বুধবার প্রচণ্ড বৃষ্টিপাত আবারও আঘাত হানছে। অব্যাহত বৃষ্টিপাত ভূমির উপরিভাগ আলগা করে দেয়ায় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *