Breaking News

জার্মানিতে আবারো হামলা: নিহত ১, আহত ১২

জার্মানির দক্ষিণাঞ্চলীয় শহর আনজবাকের একটি ওপেন কনসার্টে বোমা বিস্ফোরণের ঘটনায় একজন নিহত ও অন্তত ১২জন আহত হয়েছেন বলে জানিয়েছে কর্তৃপক্ষ। রাজনৈতিক আশ্রয়প্রার্থী এক সিরীয় অভিবাসী এ হামলা চালিয়েছে বলে কর্তৃপক্ষের বরাতে জানিয়েছে বিবিসি। গত সপ্তাহে আরো দু’বার হামলার ঘটনা ঘটে জার্মানিতে। ব্যাভারিয়ার স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন, ২৭ বছর বয়সী ঐ ব্যক্তিকে সঙ্গীত উৎসবে প্রবেশ করতে দেওয়া হয়নি, এরপরই সে ঐ বিস্ফোরণ ঘটায়।

শহরের মেয়র বলেছেন, বিস্ফোরক ডিভাইসের মাধ্যমে সেখানে বিস্ফোরণ ঘটানো হয়েছে। এতে হামলাকারী নিজে প্রাণ হারিয়েছেন। তবে এটি আত্মঘাতী হামলা কিনা সে বিষয়ে তাৎক্ষণিকভাবে নিশ্চিত হওয়া যায়নি। উৎসবস্থল থেকে প্রায় আড়াই হাজার মানুষকে নিরাপদ স্থানে সরিয়ে নেওয়া হয়েছে। আহতদের মধ্যে তিনজনের অবস্থা গুরুতর। গত এক সপ্তাহের মধ্যে জার্মানিতে এটি তৃতীয় হামলার ঘটনা। গত শুক্রবার মিউনিখে ইরানি বংশোদ্ভূত ১৮ বছরের এক তরুণের হামলায় নয়জন নিহত হয়েছিলেন। এর আগে গত ১৮ জুলাই কুঠার ও ছুরি দিয়ে ট্রেনে হামলা চালায় এক যুবক।

ব্যাভারিয়ার স্বরাষ্ট্রমন্ত্রী জোয়াচিম হেরম্যান গার্ডিয়ানকে বলেন, হামলার কোনো কারণ পাওয়া যায়নি। তবে শুধুমাত্র তাকে জার্মানিতে রাজনৈতিক আশ্রয় না দেওয়ার কারণে এমনটা ঘটিয়ে থাকতে পারে। আর তিনি সিরিয়া থেকে নির্বাসিত হননি। যে ব্যক্তি গুরুতর অপরাধের সঙ্গে যুক্ত থাকে তাকে হয়ত নির্বাসিত করা হয়। কিন্তু তার ক্ষেত্রে এমনটা ঘটেনি। হেরম্যান বলেন, আসন্ন বাভারিয়ার এক সরকারি মিটিংয়ে এখন শুধু নিরাপত্তার বিষয়টি প্রাধান্য পাবে। এছাড়া রাজনৈতিক আশ্রয়ের বিষয়টি কিভাবে অপব্যবহার করা হচ্ছে সেটি আলোচনায় প্রাধান্য পাবে।

About admin

Check Also

১৫ই আগষ্ট আন্তর্জাতিক মহাকাশ স্টেশনের উদ্দেশ্যে যাত্রা করবেন জাপানি নভোচারী ফুরুকাওয়া

জাপানের নভোচারী ফুরুকাওয়া সাতোশির দ্রুত হলে ১৫ই আগষ্ট আন্তর্জাতিক মহাকাশ স্টেশনে দ্বিতীয় ভ্রমণ নির্ধারণ করা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *