Breaking News

জীবন এক সুখ দুঃখের খেলাঘর: ফাহমিদা

‘প্রকৃতি তার আপন গতিতে কখনো সুখ, কখনো দুঃখ, কখনো ঝড় কখনো প্রশান্তি দেয়। এর মধ্য দিয়ে অতিবাহিত হতে থাকে জীবন। জীবন আসলে এক এক সুখ দুঃখের খেলাঘর।’জন্মদিনে (৪ জানুয়ারি) বুধবার জীবন নিয়ে পরিবর্তন ডটকমের কাছে এমনই অনুভূতি প্রকাশ করলেন জনপ্রিয় কণ্ঠশিল্পী ফাহমিদা নবী। রাত ১২টার পর পারিবারিকভাবে কেক কাটার মধ্য দিয়েই শুরু হয়েছে এ সুরের জগতের মানুষটির আজকের দিন। সকাল ১০টায় আরটিভির তারকালাপে হাজির হয়েছিলেন। দুপুর ১২টা ৩০ মিনিটে হাজির হয়েছিলেন অনন্যা রুমা প্রযোজিত চ্যানেল আইয়ের ‘তারকা কথন’ অনুষ্ঠানে।

ফাহমিদা নবী জানালেন, টেলিভিশনের অনুষ্ঠানগুলোতে অংশ নিয়ে বাকি দিনটি তিনি পরিবাররের সঙ্গেই কাটাবেন। প্রখ্যাত সঙ্গীতশিল্পী মাহমুদ উন নবীর মেয়ে ফাহমিদা নবী। তার আরেক বোন সামিনা চৌধুরীও দেশের নন্দিত সঙ্গীতশিল্পী। ফাহমিদা নবী ১৯৭৯ সালে তার গায়িকা জীবন শুরু করেন এবং তিন যুগ ধরে সাফল্যের সাথে গান গেয়ে যাচ্ছেন।

তিনি উপমহাদেশীয় আধুনিক এবং ক্ল্যাসিকাল গান গেয়ে থাকেন। এ ছাড়া তিনি রবীন্দ্র সঙ্গীত এবং নজরুল সঙ্গীতও গেয়ে থাকেন। ২০১১ সালে তিনি সেলিম আল দীনের লেখা ১০টি গান নিয়ে অ্যালবাম প্রকাশ করেন। এ ছাড়া বাপ্পা মজুমদারের সঙ্গে যৌথভাবে তিনি ২০০৬ সালে প্রকাশ করেন অ্যালবাম ‘এক মুঠো গান-১’। ২০১০ সালের ভালবাসা দিবসে প্রকাশ হয় তার দ্বিতীয় অ্যালবাম ‘এক মুঠো গান-২’।

এনামুল করিম নির্ঝর পরিচালিত আহা! চলচ্চিত্রে ‘লুকোচুরি লুকোচুরি গল্প’ গানটিতে কণ্ঠ দিয়ে তিনি শ্রেষ্ঠ প্লেব্যাক গায়ক হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান। এ ছাড়াও তিনি চ্যানেল আই পারফরম্যান্স অ্যাওয়ার্ড (২০০৮) ও মেরিল-প্রথম আলো পুরস্কার (২০০৯) লাভ করেন । ২০১৬ সালের রোজার ঈদে প্রকাশিত হয় ফাহমিদা নবীর শেষ একক অ্যালবাম ‘সাদা কালো’। এখনও সমান তালেই গান গেয়ে যাচ্ছেন। প্রকাশের অপেক্ষায় আছে নচিকেতার সুরে তার গাওয়া একটি নতুন গানের অ্যালবাম।

About admin

Check Also

কিউশুতে ভারী বর্ষণ অব্যাহত থাকায় দুর্যোগের সম্ভাবনা নিয়ে উদ্বেগ বৃদ্ধি পাচ্ছে

 জাপানের কিউশুতে বুধবার প্রচণ্ড বৃষ্টিপাত আবারও আঘাত হানছে। অব্যাহত বৃষ্টিপাত ভূমির উপরিভাগ আলগা করে দেয়ায় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *