Breaking News

‘জীবন থেকে নেয়া’ চলচ্চিত্রের চার শিল্পীকে সম্মাননা

জহির রায়হান পরিচালিত ‘জীবন থেকে নেয়া’ চলচ্চিত্রের চার শিল্পীকে সম্মাননা দিয়েছে চলচ্চিত্র পরিচালক সমিতি। সম্মাননা প্রাপ্তরা হলেন অভিনয়শিল্পী রাজ্জাক, আমজাদ হোসেন, সুচন্দা ও চিত্রগ্রাহক আফজাল হোসেন। এ ছাড়া অনুষ্ঠানের আয়োজনে ছিল ‘জীবন থেকে নেয়া ও জহির রায়হান’ শীর্ষক আলোচনা সভা ও চলচ্চিত্র প্রদর্শনী। মঙ্গলবার বিএফডিসির ভিআইপি প্রজেকশন হলে বেলা সাড়ে ১১টার এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। তথ্যমন্ত্রী বলেন, ‘জহির রায়হান আমাদের মুক্তিযুদ্ধের সাথে জড়িয়ে আছেন। রাজপথের আন্দোলনে সরাসরি যুক্ত থেকেছেন, আবার সিনেমার মাধ্যমেও মুক্তিযুদ্ধ করেছেন।’

তিনি আরো বলেন, ‘পাকিস্তানিরা বাংলাকে আরবি, উর্দু ঠোঙ্গায় পুরে ব্যবহার করতে চেয়েছিল। তখন আমরা জয়ী হয়েছি। আজকেও কিন্তু বাংলাকে অন্য ভাষার ঠোঙ্গায় পুরে চালানোর চেষ্টা করা হচ্ছে। ভাষা বিকৃতির এই অশ্লীলতার বিরুদ্ধে আমাদের দাঁড়াতে হবে।’ এ সময় উপস্থিত ছিলেন সৈয়দ হাসান ইমাম, জহির রায়হানের স্ত্রী চিত্রনায়িকা সুচন্দা, রাজ্জাক, আফজাল হোসেন, চলচ্চিত্র ব্যক্তিত্ব সৈয়দ সালাউদ্দিন জাকী, নির্মাতা আমজাদ হোসেন, বিএফডিসির ব্যবস্থাপনা পরিচালক তপন কুমার ঘোষ।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার। আবৃত্তি করেন শিমুল মুস্তাফা। আলোচনার পর তথ্যচিত্র ‘বায়ান্নর মিছিলে’ দেখানো হয়। এ আয়োজনের সহযোগিতায় ছিল বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশন ও বাংলাদেশ ফিল্ম আর্কাইভ।

About admin

Check Also

কিউশুতে ভারী বর্ষণ অব্যাহত থাকায় দুর্যোগের সম্ভাবনা নিয়ে উদ্বেগ বৃদ্ধি পাচ্ছে

 জাপানের কিউশুতে বুধবার প্রচণ্ড বৃষ্টিপাত আবারও আঘাত হানছে। অব্যাহত বৃষ্টিপাত ভূমির উপরিভাগ আলগা করে দেয়ায় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *