Breaking News
টোকিও শহীদ মিনারের সামনে

টোকিও শহীদ মিনারে ভাষা শহীদের প্রতি শ্রদ্ধা জানানোর মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে সাংগঠনিক কাজ শুরু করল জাপান-বাংলাদেশ প্রেস ক্লাব

টোকিও শহীদ মিনারে ভাষা শহীদের প্রতি শ্রদ্ধা জানানোর মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে সাংগঠনিক কাজ শুরু করল নবগঠিত জাপান-বাংলাদেশ প্রেস ক্লাব। একুশ অক্টোবর রোববার ২০১৮ জাপানের রাজধানী টোকিও ইকেবুকুরু এলাকার নিশিগুচি পার্কে অবস্থিত টোকিও শহীদ মিনারের সামনে থেকে ক্লাবের সদস্য প্রেস ট্যুরের যাত্রা শুরু করে। সেসময় উপস্থিত ছিলেন ক্লাবের সিনিয়র সহসভাপতি  মাসুদুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক ইসলাম রাশেদুল, যুগ্ম সাংগঠনিক সম্পাদক মোঃ শওকত হোসেন,  প্রচার সম্পাদক আব্দুল্লাহ আল মামুন, জালাল জাবেদ, সেলিম রেজা, এমডি আবুল মনসুর চৌধুরী জুয়েল, আরিফুল হক চৌধুরী জুয়েল, এমডি এখলাসুর রহমান, শহীদুল হক প্রমুখ ।

রোববার সকালে শহীদ মিনারের সামনে থেকে প্রথম প্রেস ট্যুরের পথে রওনা হয় ক্লাবের সদস্যরা। সেখান থেকে তারা রিণকোজি বৌদ্ধ মন্দিরে যান  যেখানে ভারতের স্বাধীনতা সংগ্রামের কিংবদন্তি নেতা সুভাষচন্দ্র বসুর অস্থিভস্ম রক্ষিত রয়েছে। পাশাপাশি জাপান সরকার তার একটি ভাস্কর‌্যও নির্মাণ করেন। সুভাষ বোস এর দেহঅবাশেষ ও প্রতিকৃতি সম্বলিত রেনকোজি বৌদ্ধ মন্দির পরিদর্শন করেন।

নেতাজির ভাস্কর্যের সামনে ক্লাবের সাধারণ সম্পাদক পি আর প্ল্যাসিডের উপস্থাপনায় ক্লাবের সভাপতি প্রবির বিকাশ সরকার সুভাষ বোস ও জাপান সম্পর্কের উপর এক বিশেষ আলোচনা করেন। এছাড়া আলোচনা করেন ক্লাবের উপদেষ্টা সাহিত্যিক ড. আরশাদ উল্লাহ, পি আর প্লাসিড। প্রশ্ন উত্তর পর্বে অংশগ্রহণ করেন অন্যান্য সদস্যরা।

দিনব্যাপী এই আয়োজনের সমন্বয়ক ছিলেন ক্লাবের সাংগঠনিক সম্পাদক গোলাম মাসুম জিকো তিনি মাঠ পর্যায়ে সংবাদ সংগ্রহের বিভিন্ন দিক নিয়ে দিকনির্দেশনা মূলক আলোচনা করেন সদস্যদের সাথে।

About admin

Check Also

১৫ই আগষ্ট আন্তর্জাতিক মহাকাশ স্টেশনের উদ্দেশ্যে যাত্রা করবেন জাপানি নভোচারী ফুরুকাওয়া

জাপানের নভোচারী ফুরুকাওয়া সাতোশির দ্রুত হলে ১৫ই আগষ্ট আন্তর্জাতিক মহাকাশ স্টেশনে দ্বিতীয় ভ্রমণ নির্ধারণ করা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *