Breaking News

তাসকিন-সানির বোলিং অ্যাকশন বৈধ

ব্রিসবেনের ন্যাশনাল ক্রিকেট সেন্টারের গবেষণাগারে বোলিং অ্যাকশনের পরীক্ষার পর থেকেই দুরু-দুরু বুকে অপেক্ষায় ছিলেন তাসকিন আহমেদ ও আরাফাত সানি। শেষ পর্যন্ত সুসংবাদে অপেক্ষার ইতি ঘটল দুই টাইগার বোলারের। বোলিং অ্যাকশনের পরীক্ষায় উতরে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার ছাড়পত্র পেয়েছেন তাসকিন-সানি। শুক্রবার বিকেলে আইসিসি এই দুই বোলারকে সুখবর দিয়েছে। দেশীয় কোচ ও বিসিবির বোলিং অ্যাকশন রিভিউ কমিটির কাছে সবুজ সংকেত পেয়ে অ্যাকশন পরীক্ষা দিতে গত ৫ সেপ্টেম্বর অস্ট্রেলিয়াগামী বিমানে চেপে বসেছিলেন তাসকিন-সানি। পরে প্রধান কোচ চণ্ডিকা হাথুরুসিংহেকে পাশে নিয়ে ৮ সেপ্টেম্বর পরীক্ষা দেন দুজনে। ব্রিসবেনের ন্যাশনাল ক্রিকেট সেন্টারের ল্যাবে ঐদিন সকাল দশটায় তাসকিন অ্যাকশন পরীক্ষা দেন। আর সানির পরীক্ষা হয় একইদিন দুপুর দুইটায়।

অ্যাকশনের পরীক্ষার পর ফল পেতে দুই সপ্তাহ অপেক্ষার কথা জানিয়েছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সেখানে ভালো কিছুর আশা করে পেসার তাসকিনকে নিয়েই আফগানিস্তান সিরিজের জন্য ২০ সদস্যের ওয়ানডে পুল ঘোষণা করে বোর্ড। বৃহস্পতিবার আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজকে সামনে রেখে তাসকিনকে ছাড়াই ১৩ সদস্যের দল ঘোষণা করেছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তখন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু জানিয়েছেন, আফগান সিরিজ শুরু হওয়ার আগে নিষেধাজ্ঞামুক্ত হলে তাসকিন ওয়ানডে দলে ১৪তম সদস্য হিসেবে জায়গা পাবেন। সব কিছু ঠিক থাকলে আফগান সিরিজেই মাঠে নামবেন এই টাইগার পেসার।

এদিকে ২০ সদস্যের পুলে জায়গা না হওয়ায় আফগান সিরিজে খেলা হচ্ছে না সানির। অবশ্য অক্টোবরের শুরুতে ইংল্যান্ডের বিপক্ষে বাংলাদেশ দলে ফিরবেন পারেন এই টাইগার স্পিনার।

About admin

Check Also

১৫ই আগষ্ট আন্তর্জাতিক মহাকাশ স্টেশনের উদ্দেশ্যে যাত্রা করবেন জাপানি নভোচারী ফুরুকাওয়া

জাপানের নভোচারী ফুরুকাওয়া সাতোশির দ্রুত হলে ১৫ই আগষ্ট আন্তর্জাতিক মহাকাশ স্টেশনে দ্বিতীয় ভ্রমণ নির্ধারণ করা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *