Breaking News

পোকেমন নিয়ে জাপানে আগাম সতর্কতা

‘পোকেমন গো!’ পশ্চিমে এরই মধ্যে অ্যাপটি জনপ্রিয়তা পেলেও এই চরিত্রের জন্ম যেখানে, সেই জাপানে এখনও মুক্তি পায়নি। তবে তার আগেই জাপান সরকারকে চিন্তায় ফেলে দিয়েছে এই অ্যাপটি। অ্যাপটিকে ঘিরে যেভাবে চুরি, সড়ক দুর্ঘটনাসহ নানারকম হতাহতের ঘটনা শুরু হয়েছে তাতে উদ্বিগ্ন হওয়াটাই স্বাভাবিক। একারণে আগাম সতর্কতামূলক ব্যবস্থা হাতে নিয়েছে দেশটির সরকার। অ্যাপটি মুক্তির আগে জাপান সরকার গেমটি খেলায় সতর্কতামূলক নিয়ম ঠিক করে দিয়েছে। এক পাতার ঐ নিয়মাবলীতে বাতলে দেয়া হয়েছে ৯টি উপায়। সরকার বলছে, এই নিয়মগুলো মেনে চললে দুর্ঘটনা কিংবা অপ্রীতিকর ঘটনা এড়ানো অনেকটাই সম্ভব হবে।

এ বিষয়ে বৃহস্পতিবার জাপানের কেবিনেট সেক্রেটারি ইয়োশিহিদা সুগা জানান, সরকার চায় পোকেমন গো ব্যবহারকারীরা গেমটি খেলার সময় সাইবার নিরাপত্তা এবং সতর্কতামূলক নিয়ম-কানুনগুলো মেনে চলুক। গেমটি কবে মুক্তি পাবে এই আশায় দিন গুনছেন জাপানের পোকেমন ভক্তরা। মাঝে গুজব রটেছিল যে বুধবার (২০ জুলাই) জাপানে অ্যাপটি মুক্তি পাবে। তবে গুজবটি মিথ্যে হওয়ায় হতাশ হতে হয়েছে তাদের। অবশ্য দুসপ্তাহ আগেই গেমটি যুক্তরাষ্ট্র, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ডসহ উত্তর আমেরিকা ও পশ্চিমের ২০টি দেশে মুক্তি পেয়েছে।

জাপানে মুক্তির বিলম্বের জন্য কেউ কেউ অবশ্য গেমটিকে ঘিরে ফল সিটি, ওয়াশিংটনসহ বিভিন্ন স্থানে অপ্রীতিকর ঘটনাকে দায়ি করছেন। তবে যে দেশে পোকেমনের জন্ম, সে দেশে এই গেমটি এখনও মুক্তি না পাওয়ায় ক্ষোভ জানিয়েছেন অনেকে।

জাপানে গেমটি কবে মুক্তি পাবে সে বিষয়ে নির্দিষ্ট করে কিছু জানায়নি নির্মাতা প্রতিষ্ঠান নিয়ানটিক। এটুকুই জানিয়েছে, গেমটি খুব শিগগিরই মুক্তি পাবে।

About admin

Check Also

১৫ই আগষ্ট আন্তর্জাতিক মহাকাশ স্টেশনের উদ্দেশ্যে যাত্রা করবেন জাপানি নভোচারী ফুরুকাওয়া

জাপানের নভোচারী ফুরুকাওয়া সাতোশির দ্রুত হলে ১৫ই আগষ্ট আন্তর্জাতিক মহাকাশ স্টেশনে দ্বিতীয় ভ্রমণ নির্ধারণ করা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *