Breaking News

প্রবাসীদের আনন্দের সীমা পরিসীমা নেই

ব্যস্ততার এই প্রবাস জীবনে সামান্য কোন আয়োজন ও প্রবাসীদের কাছে মাঝে মাঝে অসামান্য হয়ে ধরা দেয় , ব্যাক্তিগত আয়োজনও হয়ে উঠে সার্বজনীন । সবাই মেতে উঠে আনন্দ , উল্লাসে ।
   হিন্দু ধর্ম্যালম্বীদের মধ্যে ১২ মাসে ১৩ পার্বণ বলে একটা ধারা প্রচলিত রয়েছে । কিন্তু প্রবাসীদের মাঝে তার চেয়ে বেশী  পার্বণ যেনো চলমান । কোন নির্দিষ্টতা নেই ।
বাংলাদেশের যে কোন জাতীয় দিবস , সকল ধর্মের ধর্মীয় অনুষ্ঠান , রাজনৈতিক দলগুলোর দলীয় আয়োজন , বিভিন্ন উৎসব পালনের পাশাপাশি ব্যাক্তিগত আয়োজন পালনের মধ্যে রয়েছে জন্মদিন পালন ,বিবাহউত্তর সংবর্ধনা , বিবাহ বার্ষিকী পালন অন্যতম প্রধান ।
তেমনি একটি আয়োজনে মিলিত হয়েছিল সর্বস্তরের জাপান প্রবাসীরা । জাত ধর্ম , বর্ণ , দল , মত শ্রেনীভেদাভেদ নির্বিশেষে সকলেই আনন্দ উল্লাসে মেতে উঠেছিল  বিমান পোদ্দার এবং ববিতা পোদ্দার জুটির ২৫ তম বিবাহ বার্ষিকী আয়োজনে ।
  জাপান প্রবাসীদের অতি পরিচিত মুখ , প্রবাসী সাংস্কৃতিক অংগনের সফল দম্পতি ববিতা পোদ্দার এবং বিমান কুমার পোদ্দার এর ২৫তম বিবাহ বার্ষিকী উপলক্ষে ২২ এপ্রিল টোকিওর আয়াসে তে আয়োজিত অনুষ্ঠানে আড়াই শতাধিক অতিথি উপস্থিত থেকে তাদের প্রিয় জুটিকে দোয়া/আশীর্বাদ করেন । ৭ ফেব্রুয়ারি ১৯৯৩ তারা বিবাহ বন্ধনে আবদ্ধ হন। তাদের পুত্র সায়ন পোদ্দার ও কন্যা রয়েছে শ্রেয়া পোদ্দার সহ তারা প্রায় আড়াই দশক ধরে জাপানে বসবাস করছেন।
viber image
আনন্দ উল্লাসে ভিন্ন মাত্রা যোগ হয় সাংস্কৃতিক অনুষ্ঠান । স্থানীয় উত্তরণ বাংলাদেশ কালচারাল গ্রুপ সাংস্কৃতিক অনুষ্ঠানটি পরিচালনা করে । ববিতা-বিমান জুটি  এর অন্যতম এবং অপরিহার্য সদস্য হওয়ায় অনুষ্ঠানে ভিন্ন মাত্রা যোগ হয় ।
31230568_10212626962818009_181127562670374912_o
নৈশভোজে আপ্যায়নে সংগীত পরিবেশনা , স্মৃতিচারণ মুলক বক্তব্য প্রবাসীদের আনন্দ উল্লাসে মাতিয়ে রাখে ।
 প্রতিবেদনঃ  হাসিনা বেগম রেখা  ছবিঃ রাহমান মনি (সাপ্তাহিক)

About admin

Check Also

কিউশুতে ভারী বর্ষণ অব্যাহত থাকায় দুর্যোগের সম্ভাবনা নিয়ে উদ্বেগ বৃদ্ধি পাচ্ছে

 জাপানের কিউশুতে বুধবার প্রচণ্ড বৃষ্টিপাত আবারও আঘাত হানছে। অব্যাহত বৃষ্টিপাত ভূমির উপরিভাগ আলগা করে দেয়ায় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *