Breaking News

ভেনেজুয়েলায় দাঙ্গা: বিরোধী দলের নেতা আটক

ভেনেজুয়েলার কর্তৃপক্ষ জানিয়েছে শুক্রবার তারা চলমান সরকারবিরোধী আন্দোলনের দুইজন যুব নেতাকে আটক করেছেন। এই আন্দোলনে অন্তত পাঁচজন নিহত হয়েছে। এএফপি’র খবরে বলা হয়, খাদ্য সংকটের কারণে ক্রুদ্ধ জনগণের সঙ্গে পুলিশের গত বৃহস্পতিবার রাতে সংঘর্ষ হয়। জনগণ পুলিশের দিকে মলোটোভ ককটেল ছুড়ে মারে এবং পুলিশ টিয়ার গ্যাস ছোড়ে। ভেনেজুয়েলার অভ্যন্তরীণ মন্ত্রী নেস্টর রেভোরল টুইটারে জানান, হোসে সানচেজ এবং আলেজান্দ্রো সানচেজকে দেশের শান্তির বিপক্ষে সন্ত্রাসী কার্যক্রম পরিচালনা করায় গ্রেফতার করা হলো।

এই দুইজন যুবনেতা জাস্টিস ফার্স্ট পার্টির এবং তারা বর্তমান প্রেসিডেন্ট নিকোলাস মাদুরোকে উৎখাতের আন্দোলনে অন্যান্য ডানপন্থী জোটের সঙ্গে জড়িত আছে। ভেনেজুয়েলার কর্তৃপক্ষ এই দলের অত্যন্ত গুরুত্বপূর্ণ ব্যক্তিত্ব হেনরিক ক্যাপ্রিলসকে ১৫ বছরের জন্য নিষিদ্ধ ঘোষণা করে। এর জন্য আন্তর্জাতিক অঙ্গনে ভেনেজুয়েলার কঠোর সমালোচনা হয়।
রেভেরল জানান, আটক দুই নেতা তাদের অপরাধ স্বীকার করেছেন। সরকারবিরোধী বিক্ষোভ বৃহস্পতিবার সহিংস রূপ ধারণ করে। লস টেকাস শহরে বিক্ষোভকারীরা সমাবেত হয়। পুলিশের সঙ্গে সংঘর্ষে এ সময় পাঁচজন নিহত হয়। পার্শ্ববর্তী সকল দোকানে চলে ‍লুটপাট।

About admin

Check Also

১৫ই আগষ্ট আন্তর্জাতিক মহাকাশ স্টেশনের উদ্দেশ্যে যাত্রা করবেন জাপানি নভোচারী ফুরুকাওয়া

জাপানের নভোচারী ফুরুকাওয়া সাতোশির দ্রুত হলে ১৫ই আগষ্ট আন্তর্জাতিক মহাকাশ স্টেশনে দ্বিতীয় ভ্রমণ নির্ধারণ করা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *