Breaking News

ভোলায় বজ্রপাত: অর্ধশত গরুর মৃত্যু, নিখোঁজ শতাধিক

ঢাকা ডেস্ক: ভোলার চরফ্যাশনের ঢালচর এলাকা থেকে ৫০টি গরুর মৃতদেহ উদ্ধার করা হয়েছে। শুক্রবার সকালে ঢালচর সংলগ্ন সাগর পাড় থেকে গরুর মৃতদেহগুলো উদ্ধার করা হয়। বুধবার সন্ধ্যায় ঝড়ের সময় বজ্রপাতে গরুগুলো মারা যায় বলে ধারণা করা হচ্ছে। আরো ১১০টি গরু নিখোঁজ রয়েছে বলে জানান এলাকাবাসী।

স্থানীয়রা জানান, সকালে ঢালচর ৭নং ওয়ার্ডের বাসিন্দা মিজান ওই এলাকার সাগর সংলগ্ন তারুয়া ম্যানগ্রোভ বাগানে গরু চরাতে গিয়ে সাগরের তীরে সারি সারি মৃতদেহ দেখতে পায়। পরে বিষয়টি জানাজানি হয়। গরুগুলো সব একই পালের বলে জানিয়েছেন এলাকাবাসী। ঢালচরের চেয়ারম্যান আবুল কালাম পাটোয়ারী জানান, এখন পর্যন্ত ৫০টি গরুর মৃতদেহ উদ্ধার করা হয়েছে। আরো অন্তত ১১০টি গরু নিখোঁজ রয়েছে। মৃত গরুগুলোর মধ্যে ঢালচরের আব্দুল আজিজের ৩টি, মোহাম্মদ বারেকের ৩টি, ইউসুফ আলীর ৩টি, সেলিম মিয়ার ৫টি, গিয়াস উদ্দিনের ২টি, জসিম উদ্দিন, নুরুল ইসলাম, আজিজ, মফিজ, সেলিম, শফিক ও আনোয়ার হোসেনের একটি করে গরু শনাক্ত করা হয়েছে। বাকি গরুগুলোর মালিকানা শনাক্ত করার চেষ্টা চলছে।
এদিকে খবর পেয়ে উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. হিরণ বিশ্বাসের নেতৃত্বে চিকিৎসকদের একটি দল ঘটনাস্থল পরিদর্শন করে। প্রাণিসম্পদ কর্মকর্তা জানান, ঢালচরের ম্যানগ্রোভ বাগানগুলোতে হাজার হাজার গরু মহিষ চড়ানো হয়। বজ্রপাতের সময় সাগর পাড়ের ওই খোলাস্থান জোয়ারের পানিতে জলমগ্ন ছিল। এক বা একাধিক বজ্রপাত থেকে পানি বিদ্যুতায়িত হয়ে ৩শ’ থেকে ৪শ’ গজ এলাকা জুড়ে ছড়িয়ে থাকা সারি সারি গরুর মৃত্যু ঘটিয়েছে।

বজ্রপাতে একই সাথে এত গরুর মৃত্যুর ঘটনা বিরল বলে জানিয়েছে এলাকাবাসী।

About admin

Check Also

১৫ই আগষ্ট আন্তর্জাতিক মহাকাশ স্টেশনের উদ্দেশ্যে যাত্রা করবেন জাপানি নভোচারী ফুরুকাওয়া

জাপানের নভোচারী ফুরুকাওয়া সাতোশির দ্রুত হলে ১৫ই আগষ্ট আন্তর্জাতিক মহাকাশ স্টেশনে দ্বিতীয় ভ্রমণ নির্ধারণ করা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *