Breaking News

মজাদার আলুর ঝুড়ি

আজ আপনাদের জানাচ্ছি আলুর নতুন একটি রেসিপি। সেটি হচ্ছে আলুর ঝুড়ি। আপনি ফ্রেঞ্চফ্রাইয়ের বদলে আলুর ঝুড়ি খেতে পারেন। অথবা এই ঝুড়ির মাঝে সালাদ, ফ্রুট, বা যেকোনো মাংসে টপিং দিয়ে সাজিয়ে অতিথি আপ্যায়ন করতে পারেন। (অনেকে আবার একে আলুর বাটিও বলেন)। তাহলে আসুন জেনে নেই আলুর ঝুড়ির রেসিপি।

উপকরণ :
মুরগির মাংস ২ কাপ, মাখন ২ টেবিল চামচ, সয়াসস ১ চা-চামচ, ওরিগেনো ১ চা-চামচ, আদা বাটা ১ চা-চামচ, রসুন বাটা আধা চা-চামচ, গোলমরিচ গুঁড়া আধা চা-চামচ, পেঁয়াজ (কিউব) ১ কাপ, কাঁচা মরিচ কুচি ১ টেবিল চামচ, বড় আলু তিন-চারটা, ডিম (ফেটানো) ১ টেবিল চামচ, লবণ স্বাদ মতো, কর্নফ্লাওয়ার ১ টেবিল চামচ, চা ছাঁকনি ২টি ( ছিদ্রু একটু বড় হলে বেশী বালো হয়)

প্রস্তুত প্রণালি:
আলুর ঝুড়ি : আলু জুলিয়ান কাট (লম্বা চিকোন) করে কেটে ডিম, লবণ, কর্নফ্লাওয়ার ও গোলমরিচ দিয়ে ভালোভাবে মেখে নিন। এবার একটা চা ছাঁকনিতে ছড়িয়ে বিছিয়ে অপর একটি চা ছাঁকনি দিয়ে চেপে ধরে ডুবো তেলে ভেজে নিন। এতে আলুর একটি ঝুড়ির মতো সেপ তৈরি হবে। শুধু খেতে চাইলে একটু ক্রিস্পি করে ভাজুন। খেয়াল রাখুন জেন পুড়ে না যায়।

টপিং এর জন্য : মাখনে পেঁয়াজ ভেজে আদা, রসুন, মুরগি (কিউব করে কাটা) ও বাকি সব উপকরণ দিয়ে ভেজে নিতে হবে। আপনি চাইলে বভিন্ন সবজি ব্যবহার করতে পারেন। এবার আলুর ঝুরির ভেতর মুরগির পুর ঢুকিয়ে ধনেপাতা অথবা পছন্দ অনুযায়ী চাটনি দিয়ে পরিবেশন করুন।

তথ্যসূত্র: ইন্টারনেট

About admin

Check Also

কিউশুতে ভারী বর্ষণ অব্যাহত থাকায় দুর্যোগের সম্ভাবনা নিয়ে উদ্বেগ বৃদ্ধি পাচ্ছে

 জাপানের কিউশুতে বুধবার প্রচণ্ড বৃষ্টিপাত আবারও আঘাত হানছে। অব্যাহত বৃষ্টিপাত ভূমির উপরিভাগ আলগা করে দেয়ায় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *